সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২২, ৫:৩১ এএম


দীর্ঘ ৯ মাসের কঠিন লড়াইয়ের রোমাঞ্চ যেন জমা ছিল শেষ দিনে। দুই গোলে পিছিয়ে পড়ে এতদিনের সব প্রচেষ্টা তখন বিফলে যাওয়ার শঙ্কায় ম্যানচেস্টার সিটি। অন্যদিকে একটি গোলের অপেক্ষায় লিভারপুল। কিন্তু পাঁচ মিনিটের নাটকীয়তায় পাল্টে গেল সব। খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে অসাধারণ এক জয় তুলে নিয়ে উৎসবে মাতল পেপ গুয়ার্দিওলার দল।


ইতিহাদ স্টেডিয়ামে রোববার অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হলো সিটি। ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত দুই গোলে পিছিয়ে থাকার পর ইলকাই গিনদোয়ানের নৈপুণ্যে ব্যবধান কমায় তারা। পরক্ষণে সমতা টানেন রদ্রি। এর পরপরই গিনদোয়ানের দ্বিতীয় গোলে শিরোপা ধরে রাখা নিশ্চিত হয় সিটির।

অ্যানফিল্ডে একই সময়ে শুরু হওয়া ম্যাচে শুরুতে পিছিয়ে পড়লেও দারুণ আক্রমণাত্মক ফুটবলে দ্রুতই ঘুরে দাঁড়ায় লিভারপুল। অনেক অপেক্ষার শেষ দিকে জয়সূচক গোলের দেখাও পায় তারা, কিন্তু ৩-১ গোলে জয়ের পরও আরও একবার শিরোপার হাতছোঁয়া দূরত্ব থেকেই খালি হাতে ফিরতে হলো তাদের।

শেষ দিনের এই শিরোপা লড়াই দারুণ সব নাটকীয় রূপ নেয়- সিটির দুই গোলে পিছিয়ে পড়া, লিভারপুলের শুরুতেই গোল হজম করা, সমতা ফেরানোর পর শেষ দিকে ইয়ুর্গেন ক্লপের জয় ছিনিয়ে নেওয়া। এসবের মাঝেও শিরোপাভাগ্য কিন্তু সবসময় সিটির হাতেই ছিল।

পাঁচ বছরে চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জয় করে ম্যানচেস্টার সিটি। ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে এই নিয়ে অষ্টমবার চ্যাম্পিয়ন হলো তারা; এর মধ্যে ২০১১-১২ মৌসুম থেকেই জিতল ৬ বার!

৩৮ ম্যাচে ২৯ জয় ও ৬ ড্রয়ে ৯৩ পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করল ম্যানচেস্টার সিটি। ২৮ জয় ও আট ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৯২।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps