সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

প্রত্যাবর্তনে শুরুতেই বিদায় ওসাকার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০১ এএম

গত বছরের ফরাসি ওপেন থেকে সরে দাঁড়িয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলেন নওমি ওসাকা। কারণ হিসেবে মানসিক অবসাদে ভোগার কথা উল্লেখ করেছিলেন তিনি। এবার রোঁলা গারোতে প্রত্যাবর্তন করলেও শুরুতেই বিষাদে নীল হতে হলো তাকে। অঘটনের শিকার হয়ে প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন জাপানের এই টেনিস তারকা।
গতকাল ২০২২ সালের ফরাসি ওপেনের নারী এককে সরাসরি সেটে হেরেছেন ২৪ বছর বয়সী ওসাকা। ভুলের মহড়া দিয়ে আমেরিকার আমান্ডা আনিসিমোভার কাছে পাত্তাই পাননি তিনি। চারটি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সাবেক এক নম্বর খেলোয়াড় ওসাকা হার মানেন ৭-৫ ও ৬-৪ গেমে। সব মিলিয়ে আটটি ডাবল ফল্টের পাশাপাশি ২৯টি আনফোর্সড এরর করেন তিনি।
গ্র্যান্ডস্ল্যাম প্রতিযোগিতাগুলোর মধ্যে ওসাকার সবচেয়ে কম পছন্দের আসর ফরাসি ওপেন। সেখানে কখনোই তৃতীয় রাউন্ডের বাধা পার হতে পারেননি তিনি। প্রথম সেটে এক পর্যায়ে ৫-৪ ব্যবধানে এগিয়ে গেলেও ডাবল ফল্ট করে নিয়ন্ত্রণ হারান। এরপর আনিসিমোভা বসে পড়েন চালকের আসনে। গত জানুয়ারিতে সবশেষ অস্ট্রেলিয়ান ওপেনেও তিনি হারিয়েছিলেন ওসাকাকে। তার পক্ষে তৃতীয় রাউন্ডের ওই ম্যাচের ফল ছিল ৪-৬, ৬-৩ ও ৭-৬ (১০/৫)।
ফরাসি ওপেনের নারী এককের অন্যতম ফেভারিট ও ২০২০ সালের চ্যাম্পিয়ন ইগা শিয়াওতেক করেছেন শুভ সূচনা। পোল্যান্ডের ২০ বছর বয়সী এই তারকা ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোকে উড়িয়ে দিয়েছেন ৬-৩ ও ৬-০ গেমে। সব মিলিয়ে টানা ২৯ ম্যাচ ধরে অপরাজিত আছেন তিনি। এছাড়া জয় পেয়েছেন পেত্রা কোভিতোভাও। হাঙ্গেরিয়ান অ্যানা বন্দেরকে ৬-৭ (০-৭), ১-৬ গেমে হারিয়েছেন দুটি গ্র্যান্ড স্ল্যামজয়ী এই চেক সুন্দরী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps