বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

১২ ঘণ্টা পর ঢাকা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল স্বাভাবিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১:০৭ পিএম

ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ ১২ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে। শনিবার (২৮ মে) সকাল ১০টায় ট্রেনের লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারের পর রেল যোগাযোগ আবার শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জয়দেবপুর রেলওয়ে জংশনের ইনচার্জ রেজাউল ইসলাম।

শুক্রবার (২৭ মে) রাত ১০টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ায় ওই রেল রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
এদিকে শুক্রবার রাতে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হওয়ার পর ঢাকাগামী যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। অনেকে নারী ও শিশুদের নিয়ে পড়েন নানা সমস্যায়। অনেকে বিকল্প সড়ক পথে কালিয়াকৈরের মৌচাক ও সফিপুর দিয়ে বাসে করে ঢাকার উদ্দেশে চলে যান। অনেকে চন্দ্রা দিয়ে সাভার হয়ে ঢাকার দিকে যান।
অপরদিকে ট্রেন চলাচল বন্ধ থাকায় কুড়িগ্রাম এক্সপ্রেস জয়দেবপুর স্টেশনে ও ঢাকাগামী জামালপুর এক্সপ্রেস মির্জাপুর রেল স্টেশনে দাঁড়িয়ে থাকার পর অনেক যাত্রী রাতে ও সকালে বিকল্প পথে গন্তব্যে চলে যান। তবে রাত হয়ে যাওয়ায় এসব ট্রেনের অনেক যাত্রী রাস্তায় নানা সমস্যা হতে পারে আশঙ্কায় রাতে ট্রেনেই রাত্রি যাপন করেন। সকালে বাসে করে গন্তব্যে রওনা হন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps