শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আইএফআইসি ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০২ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে বুধবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।
কমিশন সভা শেষে বিএসইসি’র নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন। বিএসইসির মুখপাত্র জানান, আইএফআইসি ব্যাংকের ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউরড, পূর্ণ অবসায়ন যোগ্য, ফুলটিং রেট সাব-অর্ডিনেটড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। বন্ডটির মেয়াদ সাত বছর।
বন্ডটির প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ আইএফআইসি ব্যাংক টায়ার-২ মূলধন ভিত্তি শক্তিশালী করবে। আর্থিক প্রতিষ্ঠান, উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারী এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে সেনাকল্যাণ ইন্স্যুরেন্স ও অ্যারেঞ্জার হিসেবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত হওয়ার শর্ত দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন