বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

বিএনপি আন্দোলনের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়: কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৪:৩৮ পিএম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, নির্বাচন সামনে রেখে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল আন্দোলনের হুমকি দিচ্ছে। কোনো আন্দোলন যদি অস্ত্রের মাধ্যমে, সন্ত্রাসের মাধ্যমে, তাণ্ডবের মাধ্যমে করতে চায় তাহলে আওয়ামী লীগ সেটা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে।

বৃহস্পতিবার (২ জুন) সকালে নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর-খোলাবাড়িয়া ইউনিয়নের ওষুধি গ্রাম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ প্রশাসনের ওপর নির্ভরশীল নয়। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করার শক্তি আওয়ামী লীগের রয়েছে। দেশের আইনশৃঙ্খলা ও মানুষের জানমালের নিরাপত্তা দেওয়ার জন্য প্রশাসনের দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চায়। দেশকে পেছনে নিয়ে যেতে চায়। আওয়ামী লীগ বিএনপির আন্দোলন মোকাবেলা করে দেশকে আরও সামনের দিকে নিয়ে যেতে চায়। আন্দোলন-সংগ্রামের নামে সন্ত্রাস ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ড বিএনপিকে করতে দেওয়া হবে না।

কৃষিমন্ত্রী বলেন, কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করতে আমরা কাজ করছি। সেজন্য প্রচলিত ফসলের পাশাপাশি কৃষকদেরকে অপ্রচলিত অর্থকরী ফসল চাষেও উৎসাহ ও প্রণোদনা দেওয়া হচ্ছে। খোলাবাড়িয়া গ্রাম অ্যালোভেরাসহ বিভিন্ন ঔষধি ফসল চাষ তার উদাহরণ।

এসময় স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজীর আলম, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক শাহজাহান কবীর, পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, শহিদুল ইসলাম বকুল, রত্না আহমেদ, শামীমা ইয়াসমিন, হোসনে আরা ও উম্মে কুলসুম স্মৃতি, জেলা প্রশাসক শামিম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন