শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

নতুন গভর্নরে চাঙ্গা হবে পুঁজিবাজার

বিএসইসি চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে আগামী ৪ বছরের জন্য নিয়োগ পেলেন বর্তমান অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার। গত মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাকে এ নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে। আগামী ৪ জুলাই আনুষ্ঠানিকভাবে গভর্নরের দায়িত্ব গ্রহণ করবেন আব্দুর রউফ তালুকদার। বর্তমান গভর্নর ফজলে কবিরের মেয়াদ ৩ জুলাই শেষ হওয়ার পর তিনি এ দায়িত্ব গ্রহণ করবেন। এদিকে নতুন গভর্নর হিসেবে আব্দুর রউফ তালুকদারকে নিয়োগ দেয়ায় পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা থেকে শুরু করে সাধারণ বিনিয়োগকারীরা স্বস্তির নিশ্বাস ফেলেছেন। তারা আশবাদী পুঁজিবাজারে আবার স্বাভাবিকতা ফিরবে। চাঙ্গা হবে পুঁজিবাজার।
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর ড. শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেছেন, আব্দুর রউফ তালুকদার গভর্নর হওয়ায় আমরা খুবই খুশি। ওনার সঙ্গে বিএসইসি’র বোঝাপড়াও খুব ভালো। আর্থিকখাত পরিচালনায় ওনার জ্ঞান ও দক্ষতা পুঁজিবাজারের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। চাঙ্গা হবে পুঁজিবাজার।

তিনি বলেন, দেশের আর্থিকখাতের প্রধান দুই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের মধ্যে সমন্বয়ের কোনো বিকল্প নেই। দুই সংস্থা ঘনিষ্ঠ ও নিবিড় সমন্বয়ের মাধ্যমে কাজ করলে দেশের অর্থনৈতিক উন্নয়নে বড় অবদান রাখা সম্ভব হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন