রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাবেক ফুটবলার ববি হামিদ আর নেই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২২, ১২:০১ এএম

জাতীয় দল ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদের ছোট ভাই এবং দেশবরেণ্য দাবাড়ু আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদের ছেলে সাবেক ফুটবলার শাহজাহান হামিদ (ববি হামিদ) আর নেই। গতকাল সকাল সাড়ে ১০টার সময় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দীর্ঘ দিন ধরে মস্তিষ্কের ক্যানসারে ভুগছিলেন ববি হামিদ। দেশ-বিদেশে চিকিৎসা করিয়েও শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। কাল বাদ আসর বনানী ডিওএইচএস মসজিদে নামাজে জানাজা শেষে ববি হামিদেও লাশ সন্ধ্যায় বাংলাদেশ সেনাবাহিনী কবরস্থানে দাফন করা হয়।
ববি দেশের সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলেছেন। নব্বইয়ের দশকের শুরুতে তিনি খেলেন ঐতিহ্যবাহী ওয়ারী ক্লাবের হয়ে। জাতীয় দলে কখনো ডাক না পেলেও হ্যান্ডবলে জাতীয় দলের হয়ে খেলেছেন। ফুটবলের পাশাপাশি তুখোড় হ্যান্ডবল খেলোয়াড় ছিলেন তিনি। হ্যান্ডবল লিগে ক্লাব পর্যায়ে খেলেছেন ব্রাদার্স ইউনিয়নের হয়ে। ববি হামিদের বাবা মরহুম কর্নেল (অব.) এমএ হামিদ ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। এক সময় জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন এমএ হামিদ। ববির মা আন্তর্জাতিক মহিলা মাস্টার ৮০ বছর বয়সেও খেলে চলেছেন দাবা। এই পরিবার থেকে জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছেন মরহুম ববি হামিদের বাবা কর্নেল হামিদ, মা রানী হামিদ এবং বড় ভাই কায়সার হামিদ। একই পরিবার থেকে তিনজনের জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ার ঘটনাও অনন্য।
ববি হামিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), বাংলাদেশ দাবা ফেডারেশন, হ্যান্ডবল ফেডারেশন, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটিসহ (বিএসজেসি) বিভিন্ন সংগঠন। তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন