রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেই উইম্বলডন দিয়েই ফিরছেন সেরেনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০১ এএম

গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডের ম্যাচ চোটের জন্য ছেড়ে দিতে বাধ্য হন সেরেনা উইলিয়ামস। তার পর প্রায় এক বছর বাদে আগামী সপ্তাহে সেই ঘাসের কোর্ট দিয়েই টেনিসে ফিরছেন ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। আসছে উইম্বলডনেই খেলতে দেখা যাবে সাবেক নম্বর ওয়ান নারী টেনিস খেলোয়াড়কে।
গত বছর উইম্বলডনের প্রথম রাউন্ডেই চোটের জন্য ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন সেরেনা। তার পর থেকে তাঁকে আর কোর্টে দেখা যায়নি। এ বার সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন সেরেনাকে ওয়াইল্ড কার্ড দিয়েছে অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব কর্তৃপক্ষ।
বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের প্রস্তুতির জন্য আগামী সপ্তাহে ইস্টবার্নের ডাবলস খেলবেন সেরেনা। এই প্রতিযোগিতায় তিনি জুটি বাধবেন বিশ্বের চার নম্বর ডাবলস খেলোয়াড় ওনস জাবেউরের সঙ্গে। চোট সারিয়ে দীর্ঘ দিন পর কোর্টে ফেরা নিয়ে উচ্ছ্বসিত সেরেনাও। তিনি বলেছেন, ‘আবার টেনিসে ফিরছি ভেবেই দারুণ লাগছে। সেটাও আবার ইংল্যান্ডে ঘাসের কোর্টে। ঘাসের কোর্টের টেনিসজীবনে অনেক সাফল্য পেয়েছি। ইস্টবার্নে খেলার একটা আলাদা মজা রয়েছে। আবার সমর্থকদের সামনে খেলতে পারব ভেবেই আনন্দ হচ্ছে।’
দীর্ঘ এক বছর ধরে টেনিস কোর্টে না থাকায় স্বাভাবিকভাবেই র‌্যাঙ্কিংয়েও পিছিয়ে পড়েছেন সেরেনা উইলিয়ামস। বর্তমানে এটিপি র‌্যাঙ্কিংয়ে ১২৮ নম্বরে থাকা এই তারকা উইম্বলডনে খেলতে পারবেন ওয়াইল্ড কার্ড নিয়ে। রাশিয়া ও বেলারুশের টেনিস তারকাদের উইম্বলডনে খেলতে না দেওয়ায় এবার নির্ধারিত র‌্যাঙ্কিং পয়েন্ট সীমা বেধে দেয়নি আয়োজক অল ইংল্যান্ড ক্লাব। সেই সুবিধাতেই এইবার টেনিস কোর্টে ফিরছেন তিনি। গ্র্যান্ড স্ল্যাম জয়ের নিরিখে তার আগে রয়েছেন কেবল মার্গারেট কোর্ট (২৪)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন