শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

তিন সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিশ্বরেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ১২:০১ এএম

সেঞ্চুরি পেলেন ফিল সল্ট, ডেভিড মালান ও জস বাটলার। ঝড়ো ফিফটি তুললেন লিয়াম লিভিংস্টোন। তাদের মধ্যে বাটলার ও লিভিংস্টোন উপহার দিলেন অপরাজিত বিস্ফোরক ব্যাটিং। তাদের আগ্রাসনের বিপরীতে নেদারল্যান্ডসের বোলাররা হলেন কচুকাটা। রানের পাহাড় গড়ে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের নতুন বিশ্বরেকর্ড গড়ল ইংল্যান্ড।
গতকাল আমস্টেলভিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৪৯৮ রান তুলেছে ইংলিশরা। ওপেনার সল্ট ৯৩ বলে করেন ১২২ রান। মালান তিনে নেমে খেলেন ১০৯ বলে ১২৫ রানের ইনিংস। চারে নামা বাটলার ৭০ বলে ১৬২ রানে অপরাজিত থাকেন। লিভিংস্টোন ছয়ে নেমে ২২ বলে অপরাজিত ৬৬ রান করেন।
ওয়ানডেতে দলীয় সর্বোচ্চ রানের আগের কীর্তিও ছিল ইংল্যান্ডের দখলে। ২০১৮ সালের জুনে নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রান তুলেছিল তারা। চার বছর পর নেদারল্যান্ডসের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে সেই রেকর্ড টপকে গেল ওয়েন মরগ্যানের দল। প্রথমবারের মতো এই সংস্করণে ৫০০ রান করার জোরালো সম্ভাবনাও জাগিয়েছিল থ্রি লায়ন্সরা। শেষ পর্যন্ত, মাত্র ২ রান দূরে থামতে হয় তাদের।
দ্বিতীয় ওভারে আরেক ওপেনার জেসন রয় বোল্ড হওয়ার পর ২২২ রানের বিশাল জুটি গড়েন সল্ট ও মালান। সেজন্য তাদের লাগে ১৭০ বল। সল্ট টপ এজে ক্যাচ দিয়ে ফিরলে মালান ও বাটলার বাঁধেন জোট। তারা তৃতীয় উইকেটে ৯০ বলে আনেন ১৮৪ রান। মালান থামার পর অধিনায়ক মরগ্যান প্রথম বলেই হয়ে যান এলবিডব্লু। কিন্তু ডাচ অলরাউন্ডার পিটার সিলারের হ্যাটট্রিকের আশা তো পূরণ হয়নি, উল্টো বাটলার ও লিভিংস্টোন চালান তাণ্ডব।
বলের চেয়ে তিনগুণ বেশি গতিতে রান আনেন বাটলার ও লিভিংস্টোন। শেষদিকে মাত্র ৩২ বলে ৯১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন দুজনে। ৪৭ বলে সেঞ্চুরিতে পৌঁছানো বাটলারের ব্যাট থেকে আসে ৭ চার ও ১৪ ছক্কা। লিভিংস্টোন ১৭ বলে ফিফটি ছুঁয়ে হাঁকান সমান ৬টি করে চার ও ছক্কা। ২ উইকেট নিতে সিলারের খরচা ৮৩ রান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন