বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাগবিকে এসএ গেমসে অন্তর্ভূক্তির প্রস্তাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২২, ১২:০২ এএম

আগামী বছর পাকিস্তানে সাউথ এশিয়ান (এসএ) গেমস অনুষ্ঠিত হওয়ার কথা। সেখানে রাগবি ডিসিপ্লিনকে অন্তর্ভুক্তি করার প্রস্তাব দিয়েছে আয়োজক দেশ। এই প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করেছে বাংলাদেশ ও নেপাল। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) এসে মহাসচিব সৈয়দ শাহেদ রেজার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নেপাল অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব নীলান্দ্রা রাজ শ্রেষ্ঠা ও এশিয়ান রাগবি ফেডারেশনের সভাপতি কায়েস আবদুল্লাহ আল দালাই।
এশিয়ান রাগবি ফেডারেশনের সভাপতি দালাই বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে শ্রীলঙ্কায় রাগবির চর্চা অনেক আগে থেকে হয়। বাংলাদেশ ও নেপালে এই খেলা চলছে এক দশক ধরে।’ বাংলাদেশের রাগবির পাশে থাকার কথা জানিয়ে দালাই বলেন, ‘আমরা বাংলাদেশকে আর্থিক ও টেকনিক্যাল সুযোগ সুবিধা দিয়ে থাকি। সব সময় বাংলাদেশ রাগবির পাশে আছি আমরা।’
রাগবির পুর্ণ সুযোগ সুবিধা আদায় করার জন্য বিশ্ব রাগবি ফেডারেশনের পুর্ণ সদস্য হতে হবে বাংলাদেশকে। লাল-সবুজরা এশিয়ান রাগবি ফেডারেশনের পুর্ণ সদস্য হলেও বিশ্ব রাগবি ফেডারেশনের সহযোগী সদস্য। বিশ্ব রাগবি ফেডারেশন বছরে দুবার (জুলাই ও ডিসেম্বর) পুর্ণ সদস্য পদ দিয়ে থাকে। বাংলাদেশকে আগামী ডিসেম্বরে আবেদন করার পরামর্শ দেন দালাই।
বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা আসন্ন এসএ গেমসে জিমন্যাস্টিক্সকেও বিবেচনা করার অনুরোধ জানাবেন স্বাগতিকদের। তার কথায়, ‘জিমন্যাস্টিক্স খেলাটি বেশ আকর্ষণীয়। পাকিস্তানকে অনুরোধ করবো, যাতে এই ডিসিপ্লিন অন্তর্ভুক্ত হয় আগামী এসএ গেমসে।’ চলতি মাসের ২৭ জুন একটি অনলাইন সভা রয়েছে দক্ষিণ এশিয় অলিম্পিক কর্তাদের। সেই সভার পর এসএ গেমসের বিষয়ে কিছু অগ্রগতি জানা যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন