সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ভারত সফর ছেড়ে হজে যাচ্ছেন আদিল রশিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১২:০১ এএম

পবিত্র হজ পালন করতে সউদী আরব যাচ্ছেন আদিল রশিদ। ফলে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে লেগ স্পিনারকে পাচ্ছে না ইংল্যান্ড। আগামী জুলাইতে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে দুই দল। চলতি বছরের শুরুতে হজে যাওয়ার ব্যাপারে মনস্থির করেন রশিদ। ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজের পাশাপাশি কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টের শেষদিকেও খেলবেন না তিনি। আজ মধ্যপ্রাচ্যের দেশটির উদ্দেশে উড়াল দেবেন রশিদ। হজ পালন শেষে তিনি ইংল্যান্ডে ফিরবেন আগামী জুলাইয়ের মাঝামাঝি সময়ে।

গতপরশু ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে রশিদ বলেছেন, ‘আমি অনেক দিন ধরেই হজ পালনের ইচ্ছা প্রকাশ করে আসছি। কিন্তু সময় বের করা খুব কঠিন হয়ে পড়ছিল। এই বছর আমার মনে হয়েছে, এটা এমন কিছু যা আমার করতে হবে এবং আমি এটাই করতে চাই। আমি এটা নিয়ে ইসিবি ও ইয়র্কশায়ারের সঙ্গে কথা বলেছি এবং তারা আমার পরিস্থিতি বুঝতে পেরেছে। তারা আমাকে উৎসাহ দিয়েছে এভাবে, “হ্যাঁ, তোমার যেটা করতে হবে সেটা তুমি করো এবং যখন পারো, তখন ফিরে আসো।” আমি ও আমার স্ত্রী হজে যাচ্ছি এবং সেখানে আমরা কয়েক সপ্তাহ থাকব।’ হজ পালন প্রসঙ্গে রশিদ জানিয়েছেন, ‘এটা বিশাল একটি মুহূর্ত। প্রতিটি ধর্মের নিজস্ব কিছু ব্যাপার রয়েছে। ইসলামে ও একজন মুসলিম হওয়ার জন্য হজ সবচেয়ে বড় বিষয়গুলোর একটি। এটা আমার বিশ্বাস ও আমার নিজের জন্য একটি বড় ব্যাপার। আমি জানি যে যুবক, শক্তিশালী ও সুস্থ থাকাকালীন আমার এটা করা দরকার। এটা এমন কিছু যা করার জন্য আমি সত্যিই নিজের কাছে প্রতিশ্রুতিবদ্ধ।’
রশিদের মতো বাংলাদেশের অভিজ্ঞ তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিমও হজ পালন করতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি।
তিন সংস্করণের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বর্তমানে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অবস্থান করছে বাংলাদেশ দল।
আগামী ১৭ জুলাই শেষ হবে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার সিরিজ। এরপর ১৯ জুলাই থেকে ঘরের মাঠেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে ইংলিশরা। ওই সিরিজ শুরুর আগে দেশে আসবেন রশিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন