শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

জয় দিয়ে সিরিজ শেষ, ধন্যবাদও পেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২২, ১:৩৭ এএম

স্বাগতিক শ্রীলঙ্কা আগেই সিরিজ জিতে নেওয়ায় পঞ্চম ও শেষ ম্যাচটি অস্ট্রেলিয়ার জন্য হয়ে ওঠে মান বাঁচানোর লড়াই। সেই লড়াইয়ে বেশ ভালোভাবেই সম্মান রক্ষা করলো ফিঞ্চ বাহিনী।

শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৪ উইকেটের জয় পেয়েছে সফরকারীরা। তবে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিয়েছে শ্রীলঙ্কা।

তবে ম্যাচের ফলাফল ছাপিয়ে গেছে লঙ্কান সমর্থকদের আবেগের বহিঃপ্রকাশ। আর্থিক দুরবস্থার মধ্যে পড়া লঙ্কানদের এই দুঃসময়ে সফর করতে রাজি হওয়ায় স্বাগতিক সমর্থকদের কাছ থেকে ধন্যবাদ উপহার পেল সফরকারীরা।

 

প্রথমে ব্যাট করে সব উইকেট হারিয়ে ১৬০ রান তুলতে পারে লঙ্কানরা। এত অল্প পুঁজি নিয়ে জয়ের আশা হয়তো স্বাগতিকরাও করেনি। বোলাররা অজি ব্যাটারদের পরীক্ষার মুখে ফেলে দিয়েছিলেন। অবশ্য তাতে জয়বঞ্চিত করা যায়নি অজিদের।  

 

লক্ষ্য তাড়ায় নেমে ১৫ ওভারে ৫০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। এরপর মার্নাস লাবুশেন ও অ্যালেক্স ক্যারির জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। তাদের ৫১ রানের জুটি ভাঙে লাবুশেন ৩১ রানের ইনিংস খেলে বিদায় নিলে। গ্লেন ম্যাক্সওয়েল (১৬) দ্রুত বিদায় নিলেও ক্যামেরন গ্রিনকে (২৫*) সঙ্গে নিয়ে বাকি পথ নির্বিঘ্নে পাড়ি দেন ক্যারি (৪৫*)।

 

বল হাতে শ্রীলঙ্কার দুনিথ ভেল্লালাগে ৩টি, মাহিশ থিকশানা ২টি ও প্রমোদ মাদুশান ১টি উইকেট নেন।

 

এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানেই ওপেনার পাথুম নিশাঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ৩ যোগ হতে বিদায় নেন আরেক ওপেনার গুনাথিলাকাও। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। একসময় ৮৫ রানে ৮ উইকেট হারানো দলটি কোনোমতে দেড়শ পার করে চামিকা করুণারত্নের ব্যাটে ভর করে। আট নম্বরে নেমে ৭৫ বলে ৭৫ রানের ইনিংস খেলেন এই লোয়ার মিডল অর্ডার ব্যাটার। এছাড়া বলার মতো রান পেয়েছেন কেব্ল উইকেটকিপার-ব্যাটার কুশল মেন্ডিস (২৬)।

 

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে জশ হ্যাজেলউড, ম্যাথু কুহনেমান ও প্যাট কামিন্স ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন ম্যাক্সওয়েল ও ক্যামেরন গ্রিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন