বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

আন্তর্জাতিক সংবাদ

সবসময় ইউক্রেনের পাশে থাকার ঘোষণা জি-৭ নেতাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ১১:২৭ এএম

ইউক্রেনের পাশে থাকার আশ্বাস দিয়েছেন জি-৭ নেতারা। জার্মানির ব্যাভারিয়ায় জি-৭ শীর্ষ বৈঠকের দ্বিতীয় দিনে ইউক্রেন প্রসঙ্গকে সবথেকে বেশি প্রাধান্য দেয়া হয়। বৈঠক শেষে দেয়া যৌথ বিবৃতিতে জি-৭ নেতারা ইউক্রেনের প্রতি সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার করেন। এ খবর দিয়েছে বিবিসি।
খবরে বলা হয়, রাশিয়ার বিরুদ্ধে কীভাবে পদক্ষেপ নেয়া হবে তা নিয়েও আলোচনা করেন জি-৭ নেতারা। তাদের বিবৃতিতে বলা হয়, আমরা যত দিন দরকার হয় ততদিন পর্যন্ত ইউক্রেনকে আর্থিক, মানবিক, সামরিক এবং কূটনৈতিক সমর্থন দিয়ে যাবো এবং তাদের পাশে থাকবো। জার্মান চ্যান্সেলর ওলাফ শোলৎজ বলছেন, ইউক্রেনকে সমর্থন দিয়ে যাবার ব্যাপারে জি-৭ নেতারা ঐক্যবদ্ধ আছেন। পাশাপাশি এ সংঘাত যেন আরো গুরুতর না হয় সে ব্যাপারেও সতর্ক আছেন। জি-৭ নেতারা ইউক্রেনকে সহায়তা করার জন্য কঠিন সব সিদ্ধান্ত নিচ্ছেন। তবে এমনভাবে তারা কাজ করছেন যাতে রাশিয়া ও ন্যাটোর মধ্যে একটি বড় রকমের সংঘাত এড়ানো যায়।
এদিকে, এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি ভিডিও কলের মাধ্যমে জি-৭ শীর্ষ সম্মেলনে বক্তব্য রাখেন। এতে তিনি বলেন, তিনি চান যেন সামনের শীতকাল আসার আগেই এ যুদ্ধ শেষ হয়।
তিনি রাশিয়ার ওপর চাপ অব্যাহত রাখার জন্য জি-৭ নেতাদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি ইউক্রেনকে যাতে ভারী অস্ত্র, বিমান-বিধ্বংসী প্রতিরক্ষা ব্যবস্থা ইত্যাদি দেয়া হয়, সেই আহবানও জানান তিনি। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৮ জুন, ২০২২, ১১:৪৭ এএম says : 0
জি সেভেন হচ্ছে মিথ্যুক প্রতারক তারা মুখে বলে এইউক্রেনর পাশে আছে অথচ রাশিয়া-ইউক্রেন কে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে| তোমরা শুধু পারো আফগানিস্তান ইরাক ধ্বংস করতে | তোমরা এত দেশ একসাথে আছো রাশিয়ার কাছে তোমরা হেরে হেরে গেছো সবদিক থেকে কারণ তোমরা হচ্ছে কাপুরুষ|
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন