রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

খুলনাঞ্চলে সম্মাননা ৭৭ শ্রেষ্ঠ করদাতার

আয়কর সপ্তাহ শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনা কর বিভাগে গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে আয়কর সপ্তাহ। একই সাথে এবার খুলনা কর অঞ্চলের আওতায় বিভাগীয় পর্যায়ে ৭৭ জন সর্বোচ্চ, দীর্ঘ মেয়াদি, তরুণ পুরুষ এবং সর্বোচ্চ মহিলা করদাতাদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। ফলে খুলনা সিটি কর্পোরেশনসহ প্রত্যেক জেলায় ৩ জন সর্বোচ্চ ও দু’জন দীর্ঘ মেয়াদি, একজন সর্বোচ্চ মহিলা ও একজন তরুণ করদাতা সম্মাননা পেয়েছেন। আয়কর সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান ও করদাতাদের সম্মাননা খুলনা কর অঞ্চলের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় খুলনা সরকারি মহিলা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।
খুলনা কর অঞ্চলের কমিশনার মোঃ ইকবাল হোসেন জানান, সকলের প্রচেষ্টায় এবার আয়কর মেলা সুন্দরভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। আয়কর সপ্তাহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলবে। সেবা সপ্তাহে টিআইএন রেজিস্ট্রেশন, রি-রেজিস্ট্রেশন, রিটার্ন ফরম পূরণ ও গ্রহণসহ বিভিন্ন সেবা প্রদান করা হবে। তিনি বলেন, এবার খুলনা সিটি কর্পোরেশনসহ বিভাগের ১০ জেলায় ৭৭ জন করদাতাকে সম্মাননা দেয়া হয়েছে। এবারই ১ম সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি করদাতাদের পাশাপাশি তরুণ পুরুষ ও সর্বোচ্চ মহিলা করদাতাদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হবে।
সম্মাননা ও ক্রেস্ট পাচ্ছেন যারা : খুলনা সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ তহিদুল ইসলাম, এসএম আজিজুল আলম ও মোঃ আব্দুল হামিদ সরদার এবং দীর্ঘ মেয়াদি করদাতা হলেন, অমর কুমার শিকদার ও মোঃ এবাদুল্লাহ গাজী। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা নুসরাত রহমান ও তরুণ করদাতা শরীফ মোঃ ওহিদুজ্জামান। খুলনা জেলার সর্বোচ্চ করদাতারা হলেন বটিয়াঘাটার মোঃ শামীম আহসান, কৈয়া বাজারের মোহাম্মদ জিয়াউল আহসান ও রূপসার মোঃ আজগর আলী খান এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন ডুমুরিয়ার এসএম রাইসুল ইসলাম রনি ও মোঃ আতাউর রহমান খান। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা খানজাহান আলী থানা এলাকার খাদিজা পারভীন ও তরুণ করদাতা রূপসা হিমাদ্রী শেখর হোড়। সাতক্ষীরা জেলার সর্বোচ্চ করদাতারা হলেন, আসাদুজ্জামান সেলিম, মোঃ আরাফাত হোসেন ও শেখ সিরাজুল হক এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, মোঃ আব্দুস সাত্তার আকতার ও মোঃ ঈমান আলী। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা ডাঃ লিপিকা বিশ্বাস ও তরুণ করদাতা মোঃ জাহিদুল ইসলাম। বাগেরহাটে সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ আনিসুর রহমান, মোঃ ইফসুফ ও পপি আকতার এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, আলী আহম্মেদ ও বলাই কৃষ্ণ রায়। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা সরবরিয়া খানম দরিয়া ও তরুণ করদাতা শামিনুল ইসলাম। যশোরে সর্বোচ্চ করদাতারা হলেন, সদর এলাকার মোঃ আবু নাসের সরকার, আবুল কালাম সরকার ও মোঃ আবুল কাশেম সরকার এবং দীর্ঘমেয়াদি করদাতারা হলেন, মোঃ আমির হোসেন ও মোঃ আব্দুস সামাদ। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা কোহিনূর বেগম ও তরুণ করদাতা সুজন বিশ্বাস। নড়াইলে সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ ওয়াহিদুজ্জামান, এস এম রেজাউল আলম ও মোঃ গিয়াস উদ্দিন খাঁন এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, আলহাজ্ব মনিরুজ্জামান মোল্লা ও মোঃ ইমরান হোসেন। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা ডা. অনিতা সাহা ও তরুণ করদাতা মোঃ মনিরুল ইসলাম। কুষ্টিয়ার সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ মজিবর রহমান, মোঃ পারভেজ রহমান ও মোঃ শামসুর রহমান এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, লায়লা আরজুমান বানু ও খালেদা হাসান। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা সেলিমা বেগম ও তরুণ করদাতা মোঃ আবু তৈয়ব বাদশা। মাগুরায় সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ নাদিরুজ্জামান, মোঃ মিরুল ইসলাম ও সুপ্তি হক এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, সুশান্ত কুমার সাহা ও পরিতোষ কুমার সাহা। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা সুপর্না আহমেদ ও তরুণ করদাতা মোঃ শরীফ হোসেন। ঝিনাইদহে সর্বোচ্চ করদাতারা হলেন, খোন্দকার সাখাওয়াৎ হোসেন, কাজী মাহবুবুর রহমান ও কনক কান্তি দাস এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, মোঃ নওশের আলী ও শেখ শওকত আলী। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা সোহেলী পারভীন ও তরুণ করদাতা মোঃ ফারুক হোসেন। চুয়াডাঙ্গায় সর্বোচ্চ করদাতারা হলেন, মোঃ ওসমান গণি রতন, মোঃ আলী রেজা সজল ও মাহফুজ আকরাম এবং দীর্ঘ মেয়াদি করদাতারা হলেন, দিলীপ কুমার আগরওয়ালা ও মোঃ তৈয়ব আলী। এছাড়া সর্বোচ্চ মহিলা করদাতা সাইফুন্নাহার আক্তার শাম্মী ও তরুণ করদাতা মোঃ গোলাম মোস্তফা। মেহেরপুরে সর্বোচ্চ করদাতারা হলেন মোঃ নাদিম ইকবাল, মোঃ আব্দুল হান্নান ও মোঃ আব্দুস সামাদ বিশ্বাস এবং দীর্ঘমেয়াদি করদাতারা হলেন, আলহাজ্ব মতিয়ার রহমান ও মোঃ শফিকুর রহমান।
চট্টগ্রামে ৪১ করদাতাকে সম্মাননা
চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ৪১ জনকে সেরা আয়কর দাতার সম্মাননা দিয়েছে আয়কর বিভাগ। গতকাল (বৃহস্পতিবার) নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এ সম্মাননা দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, বাংলাদেশ এখন আর ঋণের জন্য কারও দিকে চেয়ে থাকে না। কারণ বাংলাদেশ এখন আত্মনির্ভরশীল।
পরে ৪ ক্যাটাগরিতে ৪১জন সেরা করদাতাকে সম্মাননা সনদ ও ক্রেস্ট দেয়া হয়। কর আপিল অঞ্চলের কমিশনার মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সহসভাপতি মাহবুব চৌধুরী, চট্টগ্রাম মহিলা চেম্বারের সভাপতি কামরুন মালেক, কর অঞ্চল-১ এর কমিশনার মো. নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন