সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ফেয়ার ডিস্ট্রিবিউশন-ফুডচেইন সিক্রেট রেসিপি চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

 আন্তর্জাতিক ফুড চেইন ‘সিক্রেট রেসিপি’ যেটি মালয়েশিয়ার ঐতিহ্যকে ধারণ করে, ও সেই সাথে এটি হালাল এবং সুস্বাদু খাবার পরিবেশনে বদ্ধপরিকর। বাংলাদেশে এর বিস্তৃতি ঘটানোর লক্ষ্যে এটি দেশের অন্যতম শীর্ষস্থানীয় কনজিউমার ও ইলেকট্রনিক্স ডিস্ট্রিবিউটর এবং বিপণনকারী ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড-এর সাথে চুক্তিবদ্ধ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশে মালয়েশিয়ার হাই কমিশনার নুর আশিকিন বিনতে মো. তাইব। তিনি বলেন, আন্তর্জাতিক ফুড চেইন সিক্রেট রেসিপি এবং ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড (এফডিএল)-এর একীভূত যাত্রায় আমি অত্যন্ত আশাবাদী। আশা করছি, এই নতুন পার্টনারশিপ তাদের উদ্ভাবনী পণ্য এবং উৎকৃষ্ট সেবার মাধ্যমে গ্রাহকদের জন্য নতুন মাত্রা যোগ করবে। এফডিএল-এর ম্যানেজিং ডাইরেক্টর রুহুল আলম আল মাহবুব এবং সিক্রেট রেসিপি এসডিএন বিএইচডি-র গ্রুপ প্রেসিডেন্ট দাতো সিম লিয়ং থুন-এর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। এছাড়াও, বিনিয়োগ সহযোগী ওয়ান ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর এম. ফখরুল আলম, সিক্রেট রেসিপি-র সিওও লো চেং ফেংসহ ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড-এর সিইও চুন সু মুন, ডাইরেক্টর মেসবাহ উদ্দিন আহমেদ, হেড অব বিজনেস মোহিত-উল বারি, হেড অব মার্কেটিং জে এম তসলিম কবীর এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
মূল্য বৃদ্ধির দাবিতে কেরু চিনিকলে আখচাষি সামবেশ
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) উপজেলা সংবাদদাতা ঃ আখের মূল্য বৃদ্ধি ও ঢলতার শতভাগ টাকা ফেরতের দাবিতে দামুড়হুদা উপজেলার দর্শনায় কেরুজ চিনিকলে আখচাষি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় কেরুজ মিলসগেট আখচাষি কল্যাণ সংস্থার আয়োজনে চিনিকলের জেনারেল অফিসের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংস্থার সভাপতি আ: হান্নানের সভাপতিত্বে আখচাষিদের মধ্যে বক্তব্য রাখেন, শহিদুল ইসলাম, আমির হোসেন, হুমায়ন কবির, আকমত আলী, ওমর আলী, জাকির হোসেন (সোনা) চৌধুরী, আ: বারি, ফরিদ আহম্মেদ, আমজাদ হোসেন, হাবিবুর রহমান হবি, আসাদুল, আওয়াল হোসেন, মমিনুল ইসলাম প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, প্রতিমণ আখের মূল্য ১৫০ টাকা নির্ধারণ করতে হবে ও চাষিদের কাছ থেকে কেটে রাখা ঢলতার শতভাগ টাকা ফেরত দিতে হবে। এ ছাড়া কিছুদিন আগে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আখচাষের ভর্তুকির টাকা পেতে চাষিরা চরম ভোগান্তির শিকার হওয়ায় মোবাইল ব্যাংকিং পদ্ধতি প্রতাহার করে ক্যাশ ভাউচারের মাধ্যমে আখের মূল্য পরিশোধ করতে হবে এ দাবির প্রেক্ষিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। বেধে দেয়া এ সময়ের মধ্যে চিনিকল কর্তৃপক্ষ চাষিদের দাবি না, মানলে আগামী রবিবার ২৭ নভেম্বর দর্শনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন বলে ঘোষণা দেয়া হয়। এর পরও চিনিকল কর্তৃপক্ষ আখচাষিদের যৌক্তিক দাবি না মানলে, আসন্ন মাড়াই মৌসুমে কেরুজ চিনিকলে তাদের উৎপাদিত আখ সরবরাহ করবেন না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। আখচাষি ওহিদুজ্জামানের উপস্থপনায় সমাবেশে কেরুজ চিনিকলের ৩৬টি ইউনিটের কয়েক শত আখচাষি উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন