মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

ভূমিসেবা কার্যক্রম বিনিয়োগবান্ধব করা হচ্ছে : ভূমিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৭:১৭ পিএম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, দেশে সহজে ব্যবসার সুযোগ বাড়াতে ভূমিসেবা কার্যক্রম আরও সহজ ও বিনিয়োগবান্ধব করা হচ্ছে।

তিনি আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি মন্ত্রণালয় সঙ্গে তার আওতাভুক্ত দপ্তর ও সংস্থার ২০২২-২০২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান।
সাইফুজ্জামান চৌধুরী বলেন, ভূমি হচ্ছে শিল্পে বিনিয়োগের অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান। ভূমিসেবা ব্যবস্থাপনা এমন জায়গায় নিয়ে যেতে হবে, যেখানে বিদেশি বিনিয়োগকারীরা শিল্প প্রতিষ্ঠান স্থাপন ও চালানোর সময় ভূমি বিষয়ক নামজারি, ভূমি উন্নয়ন কর কিংবা বন্দোবস্ত প্রক্রিয়ার মত সুযোগ-সুবিধা দেখে প্রশংসা করে।
তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য উৎপাদনশীল খাতে বিনিয়োগের বিকল্প নেই। এজন্য দ্রুত অর্থনৈতিক বিকাশের স্বার্থে সহজ ব্যবসার সুযোগের সূচকে দেশকে আরও অনেক ধাপ এগিয়ে যেতে হবে।
তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে চট্টগ্রাম, ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলার আওতাভুক্ত বিদ্যমান সকল গুরুত্বপূর্ণ শিল্প প্রতিষ্ঠান, লিমিটেড কোম্পানি, রপ্তানিমুখী শিল্প-প্রতিষ্ঠান এবং কোম্পানি থেকে কোম্পানির নামে নামজারি ৭ দিনে সম্পন্ন করার ব্যবস্থা করেছি। এই ব্যবস্থা প্রয়োজনে আরও সম্প্রসারণ করা হবে।
অনুষ্ঠানে মন্ত্রণালয়ের পক্ষে ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান এবং ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান সোলেমান খান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক মো. মোয়াজ্জেম হোসেন, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আরিফ ও হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) দপ্তরের হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) মো. মশিউর রহমান নিজ নিজ দপ্তর, সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন