শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

বাংলাদেশের ক্রিকেটারদের অসুস্থতা নিয়ে ভারতীয় গণমাধ্যমের চরম ধৃষ্টতা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ১২:০০ এএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে চরম অনাকাক্সিক্ষত ও ভীতিকর এক পরিস্থিতির শিকার হল বাংলাদেশ। টি-টোয়েন্টি দলের ক্রিকেটারদের অসুস্থ হতে দেখে দিনভর দেশের ক্রিকেটে ছিল চাপা উৎকণ্ঠা। অথচ বাংলাদেশের ক্রিকেটারদের এই অসুস্থতা যেন হাসির খোরাক হয়ে দাঁড়িয়েছে ভারতর গণমাধ্যমের কাছে। পেশাদারিত্বের ছিটেফোঁটা ছিল না আনন্দবাজারের শিরোনাম ও ক্যাপশনে।
দ্বিতীয় টেস্টের ভেন্যু সেন্ট লুসিয়া থেকে প্রথম দুই টি-টোয়েন্টির ভেন্যু ডমিনিকায় যাওয়ার সময় বাংলাদেশ দল ব্যবহার করে ফেরী। তবে অশান্ত আটলান্টিক মহাসাগরের বিশালাকারের একেকটি ঢেউ খেলোয়াড়দের মোশন সিকনেসের কারণ হয়ে দাঁড়ায়। এতে বেশ কয়েকজন ক্রিকেটার ফেরীতে অসুস্থ হয়ে পড়েন। কেউ বমি করেন, কেউ টিশার্ট খুলে ফেলেন, কেউ আবার মেঝেতে চিত হয়ে শুয়ে ছিলেন। শরিফুল-সোহানদের এই মোশন সিকনেসের দৃশ্য যখন বাংলাদেশের ক্রিকেটপ্রেমিদের মন খারাপ করাচ্ছে, তখন বেশ চমকের সৃষ্টি করে হাস্যরসাত্মকভাবে এই খবর প্রচার করছে ভারতের গণমাধ্যমগুলো।
এর মধ্যে কলকাতাভিত্তিক বাংলা সংবাদপত্র আনন্দবাজার ও ইন্ডিয়ান্স এক্সপ্রেসের বাংলা সংস্করণের দুটি খবরে বাংলাদেশকে রীতিমত অপমান করা হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস ক্রিকেটারদের অসুস্থতাকে লজ্জার বিষয় হিসেবে অভিহিত করেছে। আনন্দবাজার এই খবরের শিরোনামে লিখেছে, ‘প্রবল ঝড়ে জলে (পানিতে) ফেলে দেওয়া হল বাংলাদেশের ক্রিকেটারদের, বমি করে ভাসালেন সাকিবরা’। আবার সেই খবর ফেসবুকে শেয়ারের সময় ক্যাপশনে লেখা হয়েছে, ‘বমি করতে করতে ডমিনিকায় বাংলাদেশ’।
এদিকে ইন্ডিয়ান এক্সপ্রেসের বাংলা সংস্করণের খবরে ফেরীতে অসুস্থ হয়ে যাওয়ার বিষয়টিকে বাংলাদেশের জন্য লজ্জার বিষয় হিসেবে অভিহিত করা হয়েছে। চটকদার শিরোনামে লেখা হয়েছে, ‘বিদেশে গিয়ে বমি করে ভাসালেন বাংলাদেশি ক্রিকেটাররা! চরম লজ্জা পদ্মাপাড়ে’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
MD Shamim Alam ৩ জুলাই, ২০২২, ৮:০৫ এএম says : 0
ভারত কে নিজেদের দিকে ভাবা উচিত বাংলাদেশের মানুষ ও ক্রিকেট কে নিয়ে না ভাবলেও চলবে বাংলাদেশ আমাদের প্রাণ
Total Reply(0)
Anas Bin Yusuf ৩ জুলাই, ২০২২, ৮:০৫ এএম says : 0
তলা বিহিন ঝুড়ি হচ্ছে ভারত। নিজের দিকে নজর দেন। আমাদের নিয়ে না ভাবলেও চলবে #ভারত
Total Reply(0)
Md Rabbi Hasan ৩ জুলাই, ২০২২, ৮:০৬ এএম says : 0
বাংলাদেশ ভারত ভাই ভাই ভারত যত কিছুই করুক আমাদেরকে নিয়ে আমাদের কিছু বলা যাবে না
Total Reply(0)
Abdullah Mamun ৩ জুলাই, ২০২২, ৮:০৭ এএম says : 0
ওরা আমাদেরকে কবেই বা ভালো করে দেখলো!
Total Reply(0)
True Mia ৩ জুলাই, ২০২২, ৬:৫৯ পিএম says : 0
Bangladesh and India wife and husband of Awa mileage
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন