শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

বাংলাদেশকে বাঁচিয়ে দিল বৃষ্টি, ম্যাচ পরিত্যক্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৪:৫৩ এএম | আপডেট : ৫:০৮ এএম, ৩ জুলাই, ২০২২

বৃষ্টি মাথায় নিয়েই মাঠে গড়িয়েছিল ম্যাচটি। বৃষ্টির কারণে ম্যাচ শুরু করতে হলো দেরিতে, ওভার কমিয়ে যায়। কিন্তু তাতেও কাজ হলো না। মাঝে কয়েক দফা বৃষ্টির বাধার পর পরিত্যক্তই ঘোষণা করা হয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি।

দুই দফার বৃষ্টিতে ডমিনিকার উইন্ডসর পার্কে ম্যাচটি নেমে আসে ১৪ ওভারে। টস হেরে ব্যাট করতে নেমে ১৩ ওভার খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১০৫ রান করে বাংলাদেশ। এরপর আসে বৃষ্টি, পরে আর খেলা শুরু হয়নি। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই সাজঘরে ফেরত যান ওপেনার মুনিম শাহরিয়ার। আকিল হোসেনের ওভারে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৩ বলে ২ রান করে সাজঘরে ফেরত যান তিনি। তবে ঝড়ো ব্যাটিং ধরে রাখেন সাকিব আল হাসান ও সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টিতে নামা এনামুল হক বিজয়।

৩ চারে ১০ বলে ১৬ রান করে ওবেদ মেকাইয়ের বলে এলবিডব্লিউ হন বিজয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। অন্যদিকে আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান সাকিব। মাঝে আউট হয়েছেন লিটন দাসও। ১৪ বল খেলে ৯ রান করেছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

সাকিবের ইনিংসটার স্থায়িত্বও বেশিক্ষণ হয়নি। তবে যতক্ষণ ক্রিজে থেকেছেন, করেছেন টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং। ২ চার ও ছক্কায় ১৫ বলে ২৯ রান করে হেইডে ওয়ালশের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি।

এরপর ধীরগতির ব্যাটিংয়ে ইনিংসের ফ্লো নষ্ট করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। ১৩ বল খেলে ৮ রান করেন তিনি। বাংলাদেশের ইনিংস ১০০ ছাড়ানোর কৃতিত্ব নুরুল হাসানের। ২ ছক্কা ও ১ চারে এই ব্যাটারে ১৬ বলে করেন ২৫ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩ ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। হেইডেন ওয়ালশ পান দুই উইকেট। আগামীকাল একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে নামবে দুই দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন