সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

হোমশেফদের জন্য ফুডপ্যান্ডার প্রশিক্ষণ কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২২, ৮:৫৯ পিএম

ফুডপ্যান্ডা প্ল্যাটফর্মে ঘরে তৈরি খাবার বিক্রি করা হোমশেফদের জন্য একদিনের প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করেছে অনলাইন ফুড ও গ্রোসারি ডেলিভারি প্রতিষ্ঠান ফুডপ্যান্ডা। ঘরে বসেই যে কেউ উদ্যোক্তা হতে পারবেন এমন উদ্যোগের অংশ হিসেবে হোমশেফদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠানটির গুলশান কার্যালয়ে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ট্যাব অপারেশন, প্রমোশন এবং ব্র্যান্ড বিল্ডিং এর মতো বিষয়গুলো নিয়ে এতে আলোচনা করা হয়। পাশাপাশি, কিচেন অপারেশনের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সম্পর্কেও তাদের জানানো হয়। এ সময় হোমশেফরা নিজেদের অভিজ্ঞতা থেকে তাদের বিভিন্ন প্রতিবন্ধকতা তুলে ধরেন এবং ব্যবসাকে এগিয়ে নেওয়ার জন্য এর সমাধান কী হতে পারে তা জানতে চান।

কোভিড মহামারীর সময় ঘরে বসে আয়ের সুযোগ তৈরির লক্ষ্যে হোমশেফ উদ্যোগ চালু করে ফুডপ্যান্ডা। এখন পর্যন্ত ফুডপ্যান্ডার এ উদ্যোগে ১০ হাজারের বেশি হোমকুক সাইন আপ করেছেন। যাদের প্রায় ৭০ শতাংশই নারী। ফুডপ্যান্ডায় ঘরে তৈরি খাবার বিক্রি করার মাধ্যমে তারা ভালো আয় করার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশে নারীদের জীবনমানের ইতিবাচক পরিবর্তন হয়েছে এবং বিভিন্ন সেক্টরে তাদের সম্পৃক্ততার ফলে অর্থনৈতিক দিক থেকে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। সাধারণত এ অঞ্চলের অধিকাংশ নারীরা রান্না সম্পর্কিত বিষয়গুলো ভালো জানেন। ফলে যে গৃহিণীরা ঘরে বসেই আয়ের সুযোগ খুঁজছেন তাদের জন্য হোমশেফ উদ্যোগটি ভালো সুযোগ হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন