শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুটিংয়ে মেয়েদের রুপালী দিন

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার, গৌহাটি (ভারত) থেকে : এবারের এসএ গেমসে বাংলাদেশের মহিলা খেলোয়াড়দের জয় জয়কার অবস্থা। পুরুষদের চেয়ে লাল-সবুজের মেয়েরা পদক জয়ের লড়াই অনেক এগিয়ে রয়েছে। একের পর এক পদক জিতছে তারা। এ ধারাবাহিকতা গতকালও বজায় ছিলো। দিনের শুরুতেই গৌহাটির কাহিলিপাড়া শুটিং রেঞ্জ থেকে সুখবর এলো মহিলাদের দলগত ১০মিটার এয়ার রাইফেলে রুপা জিতেছে বাংলাদেশ। তবে দুর্ভাগ্যের খবরও এলো মহিলাদের ব্যক্তিগত ১০ মিটার এয়ার পিস্তলে আরদিনা ফেরদৌসের ইলেক্ট্রোনিক ট্রিগার ঠিকমতো কাজ না করা। নইলে আারও একটি পদকের সুখবরও থাকতো।
কাহিলিপাড়ার চার পুলিশ ব্যাটালিয়ান শুটিং রেঞ্জে সকাল থেকেই লাল সবুজের জার্সী গায়ে শুটাররা ঘুরছিলেন। মহিলাদের দলগত ১০ মিটার এয়ার পিস্তলের রেঞ্জে দাঁড়ালেন আরদিনা ফেরদৌস, আরমিন আশা ও তুরিং দেওয়ান। আরদিনা ফেরদৌস সাতটি সঠিক শুটঅফে ৩৭০, আরমিন আশা ছয়টি শুটঅফে ৩৬৯ এবং তুরিং দেওয়ান মাত্র সঠিকভাবে তিনটি শুটঅফে ৩৬৯ স্কোর করেন। ফলে বাংলাদেশ মহিলা দল ২৫টি শুটঅফে ১১০৩ স্কোরে দেশকে রুপা এনে দেয়। এই ইভেন্টে ভারতের হেনা (৩৫৬), যশ্বিনী দেশওয়াল (৩৭৪) এবং সীতা সিং (৩৭৩) ১১৩৩ স্কোরে স্বর্ণ এবং শ্রীলংকান আবেয়ামানেয়া, কারিযাশম ও কেন্দওয়াল ব্রোঞ্জ জেতেন।
এরপরেই আসে বাংলাদেশের জন্য দূর্ভাগ্যের খবর। মহিলাদের ব্যক্তিগত ১০ মিটার এয়ার পিস্তলে বাংলাদেশের আরমিন আশা ও আরদিনা ফেরদৌস শুটিং রেঞ্জে দাঁড়ান। একের পর এক শুটঅফে সবাই নিজেদের স্কোর যোগ করছিলেণ। ক’টি শুটঅফে ৭৬.১ স্কোর গড়েন আরদিনা। কিন্তু হঠাৎই দুর্ভাগ্য তাকে তাড়া করে ফেরে। নিজের স্কোর বাড়িয়ে নেয়ার মূহুর্তে একটি শুটঅফে রেঞ্জে দাঁড়িয়ে প্রস্তুত হলেন। পিস্তলের ট্রিগারও চাপলেন। কিন্তু গুলি বের হলো না। নইলে পদকের আশা তো থাকতোই- এমন সম্ভাববনার কথা জানালেন কোচ সাইফুল আলম রিংকি। তার কথায়, ‘এটা আরদিনার দূর্ভাগ্য ছাড়া আর কিছুই নয়। কারণ পিস্তলের ট্রিগার সব সময়েই ইলেক্ট্রোনিক্সের সঙ্গে যুক্ত থাকে। ট্রিগার চাপলেই গুলি বের হয়। এরপর লিডারবোর্ডে স্কোর দেখা যায়। কিন্তু ওই শুটঅফে আরদিনা ফেরদৌস ট্রিগাল চাপলেও গুলি বের হয়নি। তাই শেষ পর্যন্ত সে বাদ পড়ে যায়। এটা অবশ্যই আমাদের জন্য দুর্ভাগ্যের।’ এই ইভেন্টের তিনটি পদকই গেছে স্বাগতিক ভারতের ঘরে। সীতা সিং ১৯৪.৪ স্কোরে স্বর্ণ, হেনা সিধু ১৯২.৫ স্কোরে রুপা ও যশ্বিনী দেশওয়াল ১৭১.৫ স্কোরে ব্রোঞ্জপদক জেতেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন