সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৭৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে পটিয়া বাইপাস সড়ক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : পটিয়াবাসীর বহু কাক্সিক্ষত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়কের ৭৪ কোটি টাকা ব্যয়ে নির্মাণ কাজ গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পটিয়া আসনের এমপি আলহাজ সামশুল হক চৌধুরী এ নির্মাণ কাজের উদ্বোধন করেন।
তিনি বলেন, এ বাইপাস সড়ক নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। কারণ এটি বাস্তবায়িত হলে পটিয়া শহরের পরিধি যেমন অনেকাংশে বাড়বে, তেমনী প্রধান এ সড়কটি যানজটমুক্ত হবে। বিগত ৮ বছর এ প্রকল্প নানা কারণে ঝুলে থাকলেও প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় এটি আজ আলোর মুখ দেখলো। এ সড়কের যাতে টেকসই উন্নয়ন নিশ্চিত হয় সেদিকে তিনি ঠিকাদারী প্রতিষ্ঠান ও চীনা বিশেষজ্ঞদের সু-দৃষ্টি কামনা করেন। তিনি গত শুক্রবার পটিয়া ইন্দ্রপোল শিল্পাঞ্চলের ট্রাক টার্মিনাল চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন।
পটিয়া পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি অধ্যাপক হারুনুর রশীদের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সড়ক বিভাগের চট্টগ্রাম জোন এর এডিশনাল চীফ বিধান চন্দ্র ধর, স্বাগত বক্তব্য রাখেন দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী তোফায়েল মিয়া, বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মোজাফ্ফর আহমদ চৌধুরী, ইউএনও মো: আবুল হাশেম, আ’লীগ নেতা আবুল কালাম আজাদ, আ’লীগ নেতা দেবব্রত দাশ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলমগীর আলম।
এতে চট্টগ্রাম বিভাগীয় সওজের এডিশনাল চীফ বিধান চন্দ্র ধর বলেন, বাইপাস সড়কটি নির্মিত হলে পটিয়া শহরে চট্টগ্রাম-কক্সবাজারগামী বাস যাত্রীদের আধ ঘণ্টা থেকে এক ঘণ্টা সময় অপচয় থেকে বাচবে। দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী তোফায়েল মিয়া বলেন, ৫.০২ কি:মি: এ সড়কের একটি ৪ লাইনের ব্রিজ ও ১৪টি কালভার্ট থাকবে। আর সড়কের উভয় প্রবেশদ্বারে পটিয়ায় প্রবেশের স্মরণী আকারে গোল চত্বর নির্মাণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন