বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ঘরে ফিরলো ঘরের ছেলে

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : গত জানুয়ারি বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালে বাহরাইনের যুবাদের কাছে বাংলাদেশের হারের পর শেখ জামালের পরিচালক ইকবাল কবির খোকন টিম হোটেলে এসেছিলেন খেলোয়াড়দের ক্লাবে নিয়ে যেতে। এ নিয়ে তখন ঘটে এক অপ্রীতিকর ঘটনা। সেই রাতের ঘটনার জেরে পুলিশ প্রহরায় হোটেল থেকে বাফুফে ভবনে পৌঁছান জাতীয় দলে খেলা শেখ জামালের ১১ ফুটবলার। ওই ঘটনার পর শেখ জামালে না ফেরার সিদ্ধান্ত জানিয়েছিলেন মামুনুল ইসলাম। তার সেই সিদ্ধান্তেই অটুঁট থাকলেন জাতীয় দলের অধিনায়ক। শেখ জামাল ছেড়ে ৬০ লাখ টাকায় চট্টগ্রাম আবাহনীর সঙ্গে চুক্তি করেছেন মামুনুল। নতুন দলের হয়ে লিগ শিরোপা জয়ের আশাবাদও জানিয়েছেন জাতীয় দলের এই নির্ভরযোগ্য মিডফিল্ডার। গতকাল চট্টগ্রাম আবাহনীর সঙ্গে এক বছরের চুক্তি সই করে সন্তুষ্ট প্রকাশ করে মামুনুল জানান, ‘এক বছরের জন্য চট্টগ্রাম আবাহনীর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। আমার লক্ষ্য দলকে লিগের চ্যাম্পিয়ন করা।’ ঘরোয়া ফুটবলের শক্তিশালী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, ঢাকা আবাহনী ও শেখ জামালে খেলা মামুনুল নতুন চ্যালেঞ্জ নিয়ে বেশ শিহরিত। চট্টগ্রামের চেনা আঙিনায় ফিরতে পারায় শিহরণটা আরও বেশি ২৭ বছর বয়সী এই ফুটবলারের, ‘আমার বিশ্বাস চট্টগ্রামের ফুটবলের উন্মাদনা আবার ফিরবে; জৌলুস বাড়বে। খেলা দেখতে মানুষ মাঠে ফিরবে।’
গত বছর লিগে চট্টগ্রাম আবাহনীর পারফরম্যান্স সন্তোষজনক ছিল না। ২০ ম্যাচে তিন জয় ও সাত ড্র’য়ে পাওয়া ১৬ পয়েন্ট নিয়ে ১১ দলের মধ্যে নবম হয়েছিল বন্দরনগরীর দলটি। অবশ্য লিগে ভালো না করলেও শেখ কামাল আন্তর্জাতিক গোল্ডকাপে চমক দেখায় চট্টগ্রাম আকাশি-নীল শিবির। ভারতের ঘরোয়া লিগের ঐতিহ্যবাহী দল ইস্ট বেঙ্গলকে হারিয়ে শিরোপা জয় করে তারা।
২০১০-১১ মৌসুমে শেখ জামালে প্রথম নাম লেখান মামুনুল। ২০১৩-১৪ মৌসুমে দ্বিতীয় দফায় শেখ জামালে ফেরেন তিনি। সেবার মৌসুমে শেখ জামাল ধানমÐি ক্লাবে ৪৫ লাখ টাকায় যোগ দিয়েছিলেন তিনি। চুক্তির মেয়াদ শেষের পরই এই মিডফিল্ডার নতুন ঠিকানায় যাওয়ার কথা জানিয়েছিলেন। শেখ জামালে খেলা তিন মৌসুমে লিগ শিরোপার সঙ্গে দুটি ফেডারেশন কাপের ট্রফিও জয় করেন মামনুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন