শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য শতাধিক আবেদন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৮:০২ পিএম

জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য দুই বছরে শতাধিক আবেদন জমা পড়েছে জাতীয় ক্রীড়া পরিষদে (এনএসসি)। গত ৭ জুলাই ছিল আবেদন করার শেষ দিন। এনএসসির নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, ১৩৫টির মতো আবেদন জমা পড়েছে। যার মধ্যে প্রথম ধাপে ৮৫ টি আবেদন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পাঠিয়েছে এনএসসি। তাদের কাছে জমা থাকা আরও ৫০টি আবেদন কয়েক দিনের মধ্যে ক্রীড়া মন্ত্রণালয়ে পৌঁছাবে।

জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য সরাসরি এনএসসিতে আবেদনের সুযোগ রয়েছে। পাশাপাশি জেলা ক্রীড়া সংস্থা, বিভিন্ন ফেডারেশনের মাধ্যমেও আবেদন করা যায়। এবার জমা পড়া আবেদনগুলোর মধ্যে হাতেগোনা কয়েকটি এনএসসিতে সরাসরি এলেও বাকি সবই ফেডারেশন, জেলা ক্রীড়া সংস্থা হয়ে এসেছে। আবেদনগুলো এখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় ক্রীড়া পুরস্কার উপলক্ষে গঠিত বিভিন্ন কমিটি পর্যালোচনা করবে। কমিটিগুলো পর্যালোচনা করে নাম চূড়ান্ত করবে। সেই চুড়ান্ত নাম অনুমোদন হলে মিলবে পুরস্কার।

এদিকে জাতীয় ক্রীড়া পুরস্কারের পাশাপাশি চলছে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কারের কাজ। এই পুরস্কারের জন্য ইতোমধ্যে যাচাই বাছাই কমিটি একটি সভাও করেছে। কয়েকটি ক্যাটাগরিতে কিছু সংক্ষিপ্ত তালিকাও করা হয়েছে। ১৮ জুলাই পরবর্তী সভায় সেই তালিকা আরো সংক্ষিপ্ত হবে। এর কিছু দিনের মধ্যে চূড়ান্ত হয়ে ৫ আগস্ট শেখ কামালের জন্মদিনে মনোনীতদের হাতে উঠবে এই পুরস্কার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন