মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোস্টগার্ডের অভিযানে অস্ত্রসহ গ্রেফতার ৭

মোংলায় জাহাজে ডাকাতির প্রস্তুতি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

মোংলা বন্দরে নোঙ্গর করা একটি জাহাজে ডাকাতির প্রস্তুতির ঘটনায় অস্ত্র ও মাদকসহ ৭ ডাকাতকে গ্রেফতার করেছে কোস্টগার্ড সদস্যরা। গতকাল বৃহস্পতিবার ভোরে গ্রেফতারের পর, দুপুরে কোস্টগার্ড পশ্চিম জোন সদর দফতরের (মোংলা) মিডিয়া কর্মকর্তা এম মামুনুর রহমান এ তথ্য জানান। আটককৃতরা হল- মো. মুন্না তালুকদার, মোবারেক খাঁ, শামসু ব্যাপারী, আনসার খাঁ, হারুন, ইমামুল ব্যাপারী, শাওন।
কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে এগারোটায় বন্দরের বোর পয়েন্ট এ নোঙ্গররত অবস্থায় এমভি ব্লু মার্লিন নামে একটি মার্চেন্ট জাহাজে ডাকাতির প্রস্তুতি নেয় একটি ডাকাত দল। মার্চেন্ট শীপ থেকে ওয়্যারলেস এর মাধমে ঘটনাটি বন্দরকে জানানো হয়। কোস্টগার্ড বিষয়টি জানার সাথে সাথে বিসিজি স্টেশন কোকিলমনি এবং বিসিজি আউটপোস্ট দুবলা হতে দুইটি অপারেশন দল অভিযানে নামে। অভিযানের এক পর্যায়ে ডাকাত দলের নৌকাটিকে দেখতে পেয়ে ধাওয়া করা হয়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে তারা ডাকাতি করতে ব্যর্থ হয় এবং নৌকাটি নিয়ে পালিয়ে যায়।
পরে মার্চেন্ট শীপ থেকে সংগৃহীত সিসিটিভি ফুটেজ ও গোপন তথ্যের ভিত্তিতে ডাকাতদের আটক করার উদ্দেশ্যে কোস্টগার্ড জাহাজ তামজীদ এর নেতৃত্বে তিনটি অপারেশন দল হাইস্পীড বোটের সহায়তায় নজরদারি বৃদ্ধির মাধ্যমে টহল প্রদান করে। গতকাল বৃহস্পতিবার ভোররাতে সাব লেফটেন্যান্ট এস এম সাজিদ মোস্তফা তনু এর নেতৃত্বে অপারেশন দলটি নৌকাসহ ৭ ডাকাতকে আটক করতে সক্ষম হয়। এ সময়ে নৌকাটি তল্লাশি করে চাপাতি, দা, কুঠার, ব্লেড, করাত, দড়ি কাটার সরঞ্জাম, ৭ পিস ইয়াবা ও আনুমানিক ২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কোস্টগার্ড বেইস মোংলা এর উদ্দেশ্যে নিয়ে আসা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের মোংলা থানায় হস্তান্তর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন