সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কিংবদন্তি কাদিরকে ছাড়িয়ে ইয়াসির

পাকিস্তান-শ্রীলঙ্কা গল টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলীর ভয়ংকর বোলিংয়ে গল টেস্টের প্রথম দিনে মাত্র ৬৬ ওভারেই স্বাগতিক শ্রীলঙ্কাকে ২২২ রানে গুটিয়ে দিয়েছে পাকিস্তান। পরে সফরকারীরা দিন শেষ করার আগে ২৪ রান তুলতেই দুই ওপেনারকেই হারিয়ে ফেলেছে। প্রথম দিন গোটাটাই ছিল বোলারদের। তবে লাঞ্চের আগে অ্যাঞ্জেলো ম্যাথুসকে আউট করার মাধ্যমে ২৩৭ উইকেট নিয়ে কিংবদন্তী স্পিনার আব্দুল কাদিরকে ছাড়িয়ে গিয়ে দিনটা স্মরণীয় করে রাখলেন ইয়াসির শাহ।
এদিন শাহীন তৃতীয় ওভারের ফেরান লঙ্কান অধিনায়ক করুণারন্তেকে। এরপর ওসাদা ফার্নান্দো ও কুশল মেন্ডিস সফরকারীদের বিষাক্ত বলিংয়ের ছোবল সামলে ইনিংস মেরামতের কাজ ঠিকঠাকই চালিয়ে নিচ্ছিলেন। ৪৯ রানের এই পার্টানশীপ ভাঙ্গেন ইয়াসির। অভিজ্ঞ ব্যাটার কুশলকে ফিরিয়ে ছুঁয়ে ফেলেন স্বদেশী কাদিরকে। আর ম্যাথুসের উইকেট নিয়ে হয়ে গেলেন পাকিস্তানের ২য় সেরা উইকেট প্রাপ্ত স্পিনার। সামনে ২৬১ নিয়ে আছেন কেবল ডানেশ ক্যানেরিয়া। ইইয়াসির প্রায় এক বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে যে ধরনের নিয়ন্ত্রিত বোলিং করে গিয়েছে তাতেই আটকা পড়েছে স্বাগতিকরা। যদিও শাহীন, হাসান আলী ও নাসিমের নিয়ন্ত্রিত আগুনঝড়া বোলিংই মূলত ধসিয়ে দিয়েছে শ্রীলঙ্কার ইনিংস। তবে ব্যতিক্রম ছিল ডিনেশ চন্ডিমাল ও মহেশ থিকশানা। এ দুজনের কল্যাণেই স্বাগতিকদের বোর্ডে আসে দুইশর্ধো রান।
চান্ডিমাল যেখান থেকে অস্ট্রেলিয়া সিরিজ শেষ করেছিলেন ঠিক সেই অবস্থা থেকেই শুরু করলেন এদিন। ব্যাট ছিল আত্মবিশ্বাসে ভরপুর। এতো প্রতিকূলতার দিনেও প্রতিপক্ষ তরুণ বোলার নাসিম শাহকে টানা ৩ চার মেরে অর্ধশতকে পৌঁছানোয় যার প্রমাণ। তবে অজিদের বিপক্ষের সর্বশেষ ইনিংসে ২০৬ রানে অপপারাজিত থাকলেও এদিন হাসান আলির বলে ৭৬ করে থামতে হয় এই ৩২ বছর বয়সী ব্যাটস্ম্যানকে। থিকশানার ৩৮ রানের ইনিংসটি ছিল অসম্ভব প্রয়োজনীয় ও সময়পোযগী। শাহীন আফ্রিদির শিকার ৪ লঙ্কান। হাসান আলী ও ইয়াসির নেন ২টি করে উইকেট। জবাবে ব্যাট করতে নামলে কাসুন রাজিথার লেগ বিফরের ফাঁদে পরে ইমাম উল হক ফেরেন ২ রান করেই। আর উইকেটে টিকে যাওয়া আব্দুল্লাহ শফিককে ফিরতে হয় প্রভাত জয়সুরিইয়ার স্পিন ঘূর্ণিতে। আজহার আলী ৩* ও বাবার আজম ১* রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন বেশ অস্বস্তির সাথেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন