বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন হয়েই আসছে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১২:০২ এএম

বাছাই পর্বের ফাইনালে উঠেই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিশ্চিত করে ফেলেছিল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ড। এবার ফাইনালে নেদারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ক্রেইগ আরভিনের দল। গতপরশু বুলাওয়ায়োতে বাছাই ফাইনালে ৩৭ রানে নেদারল্যান্ডকে হারায় জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের ১৩২ রানের জবাবে মাত্র ৯৫ রানে গুটিয়ে যায় ডাচরা। মাত্র ৮ রানে ৪ উইকেট নিয়ে দলের জয়ে মূল ভূমিকা রাখেন সেকান্দার রাজা। তবে তাতেও স্বস্তি নেই কোয়ালিফায়ার রাউন্ডে যে তারা পড়েছে অপেক্ষাকৃত কঠিন গ্রুপে!
অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে ঠাঁই হয়েছে আগের বিশ্বকাপ না খেলা জিম্বাবুয়ের। সেখানে তাদের প্রতিপক্ষ দুইবারের টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও টেস্ট খেলুড়ে আরেক দল আয়ারল্যান্ড। আছে স্কটল্যান্ডও। এই গ্রুপ থেকে দুটি দল যাবে সুপার টুয়েলভে। কখনো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে না খেলা জিম্বাবুয়ের জন্য এবারও চ্যালেঞ্জটা বেশ শক্ত।
এদিকে ফাইনাল হারলেও কিছুটা স্বস্তি পেতে পারে ডাচরা। ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরাতকে। এই গ্রুপে টেস্ট খেলুড়ে দেশ কেবল একটি। সেদিক থেকে পরের রাউন্ডে যাওয়ার আশা করতেই পারে নেদারল্যান্ড। প্রথম রাউন্ড থেকে দুই গ্রুপের চার দল সুপার টুয়েলভে যোগ দেবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও পাকিস্তানের সঙ্গে।
আগামী ১৬ অক্টোবর শ্রীলঙ্কা-নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরাত-নেদারল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন