সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অপরাজিত বিদায় আইসল্যান্ডের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ১২:০২ এএম

উইমেন’স ইউরোর চলতি আসরে দ্রুততম গোলের রেকর্ড গড়ল ফ্রান্স। আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ শুরুর ৪৩ সেকেন্ডের মাথায় গোলটি করেন ফরোয়ার্ড মেলভাইন মালার্ড। গতপরশু রাতে ‘ডি’ গ্রুপের ম্যাচটি ১-১ ড্র হয়েছে। এতে কোনো ম্যাচ না হেরেও আসর থেকে বিদায় নিতে হয়েছে আইসল্যান্ডকে। টুর্নামেন্টের ইতিহাসে তারাই প্রথম দল, যারা অপরাজিত থেকে ছিটকে গেছে গ্রুপ পর্ব থেকে।
আইসল্যান্ড এর আগে বেলজিয়াম ও ইতালির বিপক্ষেও ১-১ ড্র করে। শেষ রাউন্ডের আগে দলটির কোয়ার্টার-ফাইনালে খেলার স্বপ্ন বেঁচে ছিল। কিন্তু অন্য ম্যাচে ইতালির বিপক্ষে ১-০ গোলের জয়ে ‘ডি’ গ্রুপের দ্বিতীয় স্থান নিশ্চিত করে বেলজিয়াম। ফ্রান্সের আগে থেকেই সেরা আটে খেলা নিশ্চিত ছিল। এমনকি গ্রুপ চ্যাম্পিয়নও। তাতে অনেকটা নির্ভার হয়ে মাঠে নামা দলটি মালার্ডের রেকর্ড গোলে এগিয়ে যায়। বাকি সময়ে আইসল্যান্ড খেলায় ফেরার সর্বোচ্চ চেষ্টা করে। দ্বিতীয়ার্ধে নিজেদের উজাড় করে দেওয়া দলটি নির্ধারিত সময়ে গোলের দুটি দারুণ সুযোগও পায়; কিন্তু সাফল্য আসেনি। অবশেষে যোগ করা সময়ের দ্বাদশ মিনিটে বেইনিয়াসদোতিরে সফল স্পট কিকে সমতা টানতে পারে দলটি। তবে তাতে শেষ আটে ওঠার সমীকরণ মেলানো হয়নি তাদের।
ইতালিকে ৫-১ গোলে উড়িয়ে টুর্নামেন্ট শুরু করে ফ্রান্স। এরপর বেলজিয়ামকে ২-১ গোলে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে আসরের ফেভারিটরা। শেষ চারে ওঠার লড়াইয়ে আগামী শনিবার নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে ফ্রান্স। আগের দিন বেলজিয়াম খেলবে সুইডেনের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন