বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ট্রটেই আস্থা আফগানিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০০ এএম

জাতীয় দলের হেড কোচের অভিজ্ঞতা ছিল না তার। তারপরও জোনাথান ট্রটের ওপর আস্থা রেখেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিসি)। আফগানদের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক এই ইংলিশ ব্যাটার।
আগস্টে আয়ারল্যান্ড সফর দিয়ে শুরু হবে ট্রটের আফগানিস্তান মিশন। অবশ্য ব্যাটিং কোচ বা পরামর্শ হিসেবে জাতীয় দলে কাজ করার অভিজ্ঞতা আছে ৪১ বছর বয়সী সাবেক এই ব্যাটারের। কাজ করেছেন ইংল্যান্ড জাতীয় দলে, এছাড়া সম্প্রতি স্কটল্যান্ডের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব সামলেছেন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে।
প্রধান কোচ হিসেবে নতুন অধ্যায় শুরু করতে যাওয়া ট্রটের খেলোয়াড়ি জীবনের সময়টা ছিল ঝলমলে। ইংল্যান্ডেরে জার্সিতে ৫২ টেস্টে ৪৪.০৮ গড়ে করেছেন ৩ হাজার ৮৩৫ রান। ২০১০-১১ মৌসুমে ইংলিশদের অ্যাশেজ জয়ের অন্যতম কারিগর ছিলেন এই ট্রট। ওয়ানডে ক্রিকেটেও নিজের ছাপ রেখেছেন তিনি। ৬৮ ম্যাচে ৫১.২৫ গড়ে করেছেন ২ হাজার ৮১৯ রান। যদিও তার ক্যারিয়ার লম্বা হয়নি। ২০১৩-১৪ মৌসুমে ক্রিকেট থেকে বিরতি নেওয়ার পর ২০১৫ সালের ইংল্যান্ড অধ্যায়ের ইতি টানেন দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া এই সাবেক ক্রিকেটার। এখন নতুন শুরুর অপেক্ষায় তিনি। আফগানিস্তানের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত ট্রট, ‘আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম উত্তেজনাকর একটি দল, যারা দারুণভাবে নিজেদের উন্নতি করেছে, সেই দলের দায়িত্ব নিতে পেরে আমি গর্বিত ও রোমাঞ্চিত।’
গত মার্চে নতুন কোচ হিসেবে গ্রাহাম থর্পকে পরিচয় করিয়ে দিয়েছিল আফগানিস্তান। কিন্তু ইংলিশ কোচ দুই মাসের মাথায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ফলে পরিকল্পনায় বদল আনতে হয়েছে আফগান ক্রিকেট বোর্ডকে। নতুন কোচ হিসেবে তারা এবার ঘোষণা করলো ট্রটের নাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন