রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়ানডেতে ঠিকই আছেন মুশফিক-মাহমুদউল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি দলে থেকে বিশ্রাম দেওয়া হলেও জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে রয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। আসন্ন জিম্বাবুয়ে সিরিজকে সামনে রেখে আজ ১৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগেই সিরিজ থেকে ছুটি নেওয়া সাকিব আল হাসান স্বাভাবিকভাবেই নেই দলে।
টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। আগের দিনই মাহমুদউল্লাহর জায়গায় জিম্বাবুয়ে সিরিজের জন্য অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে তরুণ নুরুল হাসান সোহানকে। অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহকে টি-টোয়েন্টি দলেও রাখা হয়নি। বিশ্রাম দেওয়া হয়েছে তাকে। বিশ্রাম দেওয়া হয়েছে মুশফিকুর রহিমকেও। তবে ওয়ানডে সিরিজের দলে আছে দুজনের নামই। সাংবাদিকদের ওয়ানডে সিরিজের দলে থাকা সদস্যদের নামের তালিকা পড়ে শোনান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। সাকিবের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দুর্দান্ত বোলিং করা তাইজুল ইসলাম আছেন ওয়ানডে দলে। এছাড়া অনেকদিন পর দলে ফিরেছেন পেসার মাহমুদুল হাসান।
এদিকে, আনুষ্ঠানিকভাবে ‘বিশ্রাম’ শব্দটি ব্যবহার করা হলেও মাহমুদউল্লাহর মতো মুশফিককেও সরিয়ে টি-টোয়েন্টিতে এগিয়ে যাওয়ার বার্তা দিয়ে ফেলেছে বিসিবি। নতুন এই সিদ্ধান্ত নিয়ে মনের ভেতরে যাই থাকুক, প্রকাশ্যে নতুন অধিনায়ক ও দলকে শুভকামনা জানাতে ভুললেন না অভিজ্ঞ এই ক্রিকেটার। সোহানকে অধিনায়ক করে দল ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন বার্তা দেন মুশফিক, ‘জিম্বাবুয়ে সিরিজে সোহান টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ায় তাকে অভিনন্দন। তরুণ দলটির প্রতি আমার পূর্ণ সমর্থন থাকবে, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করে আসছে সিরিজে তারা খুবই ভালো ফল করবে।’
আসন্ন সিরিজে জিম্বাবুয়েতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে- ৫, ৭ ও ১০ আগস্ট।

জিম্বাবুয়ে সফরে ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাশ, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Abu Mosa ২৪ জুলাই, ২০২২, ১২:৪২ এএম says : 0
আ‌গে ‌টি২০ প‌রে ও‌ডিআই
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন