শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আন্তর্জাতিক পাওয়ার ও বিল্ডিং কন্সট্রাকশন এক্সপো ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিশ্বের সর্বাধুনিক নির্মাণ প্রযুক্তি এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের নিত্য-নতুন আবিষ্কার ও পণ্যের সাথে পরিচয় করিয়ে দিতে এবং নতুন ব্যবসায়িক সম্ভাবনা সৃষ্টি করতে রাজধানীতে আগামী বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী আন্তর্জাতিক বিল্ডিং কন্সট্রাকশন টেকনোলজি অ্যান্ড পাওয়ার সোর্সিং এক্সপো ২০১৬ শুরু হতে যাচ্ছে। এই প্রদর্শনীতে দেশী-বিদেশী ৯০টির বেশি কোম্পানি তাদের সর্বাধুনিক প্রযুক্তি ও পণ্য নিয়ে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় এক ছাদের নিচে সমবেত হবে।
শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. মোশাররফ হোসেন ভ‚ঁইয়া প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনী উদ্বোধন করবেন। কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড এই ‘বিসিটি’ ও ‘পাওয়ারএক্স’ প্রদর্শনীর আয়োজন করছে।
প্রদর্শনী সম্পর্কে কাইটস্ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক এম আকতার ঝর্ণা বলেন, ইন্টারন্যাশনাল বিল্ডিং অ্যান্ড কন্সট্রাকশন টেকনলজি (বিসিটি) এবং আন্তর্জাতিক পাওয়ার সোর্সিং এক্সপো (্পাওয়ারএক্স) ২০১৬ দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসায়িক কমিউনিটির জন্য একটি মিলনমেলায় পরিণত হবে, যেখানে বাংলাদেশের নির্মাণ শিল্প এবং জ্বালানি ও বিদ্যুৎ খাতের অফুরন্ত ব্যবসায়িক সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে।
বিসিটি প্রদর্শনীতে নির্মাণ খাতের বিভিন্ন ধরনের সর্বাধুনিক প্রযুক্তি, পণ্য সামগ্রী ও সেবা প্রদর্শিত হবে, যার মধ্য দিয়ে এই খাতের পণ্য ও প্রযুক্তির সরবরাহকারী সকল স্টেক হোল্ডারদের পারস্পরিক যোগাযোগের সুযোগের ক্ষেত্র তৈরি করে দিয়ে নতুন ব্যবসায়িক সম্ভাবনার সৃষ্টি করবে।
পাওয়ারএক্স প্রদর্শনীতে লাইটিং, ইলেক্ট্রিক, জেনারেটর, সোলার পণ্য, বিদ্যুৎ সরবরাহ ও বিতরণ, বৈদ্যুতিক কেবল কোম্পানি তাদের অত্যাধুনিক প্রযুক্তি, পণ্য ও সেবা নিয়ে আসবে। এই প্রদর্শনীটি বিকল্প জ্বালানি উৎপাদন ও বিতরণ ব্যবস্থার সাথে জড়িত সকল স্টেক হোল্ডাদের বিকল্প জ্বালানি ব্যবস্থার সম্ভাবনার সাথে পরিচয় করিয়ে দিতে সহায়তা করবে এবং এর মধ্য দিয়ে জ্বালানি খাতের নতুন সম্ভাবনার দ্বার খুলে দেবে। প্রতিদিন সকাল ১১ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন