বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এখনও মেসির আশায় বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

হুট করে আসা সুনামির মতো খবরটা ছড়িয়েছিল ফুটবল মহলে। বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি। লা লিগার আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে কাতালানদের সঙ্গে ২১ বছরের সম্পর্কের অবসান হয় তার। তবে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা এখনও মেসিকে বার্সেলোনায় ফিরিয়ে আনার ব্যাপারে আশাবাদী।
বর্তমানে পিএসজির হয়ে খেলছেন মেসি। গত মৌসুমটা অবশ্য এ ফরাসি ক্লাবে খুব একটা মানিয়ে নিতে পারেননি। তবে ধীরে ধীরে চেনা রূপে ফিরছেন। এরমধ্যেই মেসির সঙ্গে নতুন চুক্তি করার জন্য প্রস্তাব দিয়েছে ক্লাবটি। মেসি অবশ্য সিদ্ধান্তটা নিবেন কাতার বিশ্বকাপ শেষে। আর পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করলে বার্সায় মেসির অধ্যায়টা শেষ বলেই ধরে নেওয়া যায়। যদিও বিষয়টি মানতে নারাজ লাপোর্তা, ‘আমি বিশ্বাস করি না বার্সেলোনায় মেসির অধ্যায় শেষ হয়ে গিয়েছে। এবং আমি বিশ্বাস করি যে অধ্যায়টি এখনও খোলা আছে, এটা যে বন্ধ হয়নি তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। এটা করার সময় রয়েছে । এটা কীভাবে করতে হবে, যা ছিল তার চেয়ে অনেক বেশি জাঁকজমকপূর্ণ শেষ এখানে থাকতে পারে।’
এদিকে গুঞ্জন রয়েছে মেসির সঙ্গে সম্পর্কটা খুব একটা উষ্ণ নয় লাপোর্তার। এ গুঞ্জনও উড়িয়ে দেন বার্সা সভাপতি, ‘যদি মনে হয় আমি তার কাছে ঋণী কি-না? হ্যাঁ, নৈতিকভাবে, বার্সেলোনার প্রেসিডেন্ট হিসেবে, আমি মনে করি যেটা করা দরকার সেটাই করেছি। তবে বার্সেলোনার প্রেসিডেন্ট হিসেবেও, এবং ব্যক্তিগতভাবে, আমি বিশ্বাস করি আমি তার কাছে ঋণী।’
মেসিকে হারানোর ধাক্কায় গত মৌসুমটা বেশ বাজে কেটেছে বার্সেলোনার। শিরোপাশূন্য তো থাকতে হয়েছেই, এমনকি লড়াইটাও ঠিক মতো করতে পারেনি দলটি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যায় গ্রুপ পর্বেই। ইউরোপা লিগে গিয়েও সুবিধা করে উঠতে পারেনি তারা। তবে নতুন মৌসুম নতুন আশার সঞ্চার করেছে বার্সেলোনা। চলতি মৌসুমে এরমধ্যেই দারুণ কিছু খেলোয়াড় স্বাক্ষর করিয়েছে তারা। পেয়ে রবার্ট লেভান্দোভস্কির মতো খেলোয়াড়। যার পরিসংখ্যান গত আট বছরে মেসি-রোনালদোর চেয়েও উপরে।
শুধু লেভান্দোভস্কিই নয়, লিডস ইউনাইটেড থেকে ইংলিশ দুই ক্লাব চেলসি ও আর্সেনালকে টেক্কা দিয়ে কিনে এনেছে রাফিনহার মতো প্রতিভাবান খেলোয়াড়কে। এসি মিলানকে ১১ মৌসুম পর চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর ফ্র্যাঙ্ক কেসিকেও পেয়েছে দলটি। এছাড়া আন্দ্রেয়াস ক্রিস্তেনসেনকে পেয়ে রক্ষণের শক্তিও বাড়িয়েছে দলটি। তার ফলও হাতে হাতে যাচ্ছে কাতালান জায়ান্টরা। গতকালই এল ক্লাসিকো চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সা। দলের হয়ে জয়সূচক গোলটিও এসেছে নতুন যোগ দেয়া ব্রাজিলিয়ান তুর্কি রাফিনহার হাত ধরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন