বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৩য় মৃত্যুবার্ষিকী পালন

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২২, ৭:২৮ পিএম

নিউইয়র্কে জ্যাকসন হাইটস্থ টেষ্ট অব লাহোর রেষ্টুরেন্ট মিলনায়তনে গত ১৪ই জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখা বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের ৩য় মৃত্যু বার্ষিকী পালন করে। স্মরণ সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাজী আবদুর রহমান ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান এর ব্যক্তিগত সচিব মোহাম্মদ মনজুরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য লিয়াকত আলী, সাবেক সংসদ হাসনা বেগম, জাতীয় পার্টির উপদেষ্টা গিয়াস মজুমদার ও উপদেষ্টা সাবেক কমিশনার মোহাম্মদ আলী। সভায় উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন জাপার সিনিয়র সহ সভাপতি জসিম চৌধুরী, সহ সভাপতি এডভোকেট হারিছ উদ্দিন আহমেদ, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ সোলায়মান আলী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মীর জাকির, যুগ্ম প্রচার সম্পাদক ওয়াহিদ ফেরদৌস, দপ্তর সম্পাদক আকতার কবির, কোষাধ্যক্ষ জিএম ইলিয়াছ এবং আওয়ামীলীগ নেতা মোহাম্মদ নাজিম। সম্মানিত অতিথি ডাঃ হক কংগ্রেসম্যান। জাপার সদস্য মোহাম্মদ নাদের, সদস্য আজহারুল হক খোকা, আবুল বশর মিলন, মহিলা সম্পাদিকা জেসমিন আকতার চৌধুরী, সদস্য নেওয়াজ শরীফ, নিউইয়র্ক স্টেট সভাপতি এডভোকেট মোহাম্মদ হানিফ, নিউইয়র্ক সিটি সভাপতি শুভংঙ্কর গাঙ্গুলী এবং সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন প্রমুখ।
সভার শুরুতে পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদ ও দক্ষিণ চট্টগ্রামের জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট শামসু আলম মাস্টারের মৃত্যুতে শোক প্রকাশ করে, আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন বাইতুল জামে মসজিদের পেশ ইমাম প্রফেসর মাওলানা নজরুল ইসলাম।
স্মরণ সভায় বক্তারা বলেন, বাংলাদেশের ৯ বৎসরের সফল রাষ্ট্রনায়ক জাতীয় পার্টির চেয়ারম্যান দেশ উন্নয়নের মহাকারিগর ও গরীবের প্রিয়নেতা পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদ এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছিলেন কৃষক, শ্রমিক, গরীবের ভাগ্য পরিবর্তনের জন্য। দেশ উন্নয়নের একজন মহান কারিগর ছিলেন তিঁনি। গ্রাম বাংলায় উন্নয়নের সফলতার উপজেলা পরিষদ গঠন করেছিলেন। গ্রামের কৃষক পান্তা ভাত খেয়ে পায়ে হেটে উপজেলা পরিষদে গিয়ে আদালতে বিচারের জন্য স্বরণাপন্ন হতে পারতেন এবং তিনি অনেক বড় বড় সেতু তৈরী করেছিলেন। বাংলাদেশের প্রতিটি মসজিদের বিদ্যুৎ বিল মওকুফ করেছিলেন এবং মুসলমানদের জুমার নামায পড়ার সুবিধার্থে শুক্রবার সরকারী ছুটি ঘোষণা করেছিলেন। বাংলাদেশের সংবিধানে ইসলাম রাষ্ট্র হিসেবে গঠণ করেছিলেন। ঢাকাতে বন্যা পানি থেকে মুক্ত রাখার জন্য ঢাকার চারদিকে বেড়িবাধ দিয়ে ঢাকাকে রক্ষা করেছিলেন পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন