শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ত্রয়ীর গোলে শেষটা রঙিন পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১২:০২ এএম

প্রতিপক্ষ জে লিগের অবনমন অঞ্চলে লড়াই করা দল গাম্বা ওসাকা। তবে দলটির বিপক্ষে প্রস্তুতি পর্বটা ভালোভাবে সেরে নেওয়াই মূল লক্ষ্য ছিল পিএসজির। আর সে কাজটি দারুণভাবেই করেছে ফরাসি দলটি। গাম্বা ওসাকাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। জাপান সফরের আগের দুই ম্যাচেও জয় পেয়েছিল সফরকারী দলটিই। গতকাল জাপানের সুইতার পেনাসনিক স্টেডিয়ামে সফরের শেষ প্রস্তুতি ম্যাচে গাম্বা ওসাকাকে ৬-২ গোলের ব্যবধানে হারায় পিএসজি। দলের হয়ে জোড়া গোল পেয়েছেন নেইমার। এছাড়া পাবলো সারাবিয়া, নুনো মেন্ডিস, লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে একটি করে গোল পেয়েছেন। গাম্বার হয়ে গোল পেয়েছেন কেইসুকে কুরোকায়া ও হিরোতো ইয়ামামি।
ম্যাচের ২৮তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। লক্ষ্যভেদ করেন সারাবিয়া। নেইমারের পাস থেকে লিওনেল মেসির নেওয়া শট প্রতিপক্ষ গোলরক্ষক ঠেকালে আলগা বল পেয়ে জালে পাঠান এ স্প্যানিশ মিডফিল্ডার। চার মিনিট পর সফল স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ডি-বক্সে এ ব্রাজিলিয়ানকে গাম্বার গেন্তা মিউরা ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরের মিনিটেই অবশ্য ব্যবধান কমায় জাপানের দলটি। লক্ষ্যভেদ করেন কুরোকায়া। তবে ৩৭তম মিনিটে ব্যবধান আবার বাড়ায় পিএসজি। ভিতিনহার ক্রস থেকে বাঁ পায়ের শটে বল জালে পাঠান নুনো মেন্ডিস। এর দুই মিনিট পর গোল পান মেসি। নেইমারের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন এ আর্জেন্টাইন। ফলে প্রথমার্ধেই ৪-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় পিএসজি।
দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা বজায় রাখে সফরকারীরা। যদিও এ অর্ধের শুরুতেই সাত জন খেলোয়াড় বদল করে গাম্বা। পরে আরও চার জন। পিএসজি ৬১তম মিনিটে তিন জন এবং ৭২তম মিনিটে সাত জন খেলোয়াড় বদল করে। ৬০তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। মেসির থ্রুও বল ধরে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এ ব্রাজিলিয়ান। ১০ মিনিট পর অবশ্য ইয়ামামির গোলে ফের ব্যবধান কমায় গাম্বা। ৮৬তম মিনিটে স্কোরবোর্ডে নিজের নাম লেখান এমবাপে। সফল স্পটকিক থেকে গোল আদায় করে নেন এ তারকা। ডি-বক্সের মধ্যে তাকে রিউ তাকাও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন