সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ক্যাপিটাল মার্কেট এক্সপো ১ ডিসেম্বর শুরু

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনীতিতে পুঁজিবাজারের অবদান, পুঁজিবাজারের নতুন ব্র্যান্ডিং এবং বাজার সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর থেকে রাজধানীতে শুরু হচ্ছে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৬। রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ৩ দিনব্যাপী এ মেলার আয়োজন করছে একটি অনলাইন বিজনেস নিউজ পোর্টাল। এ উপলক্ষে গতকাল সোমবার রাজধানী ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে মেলার বিস্তারিত তুলে ধরেন অর্থসূচকের সম্পাদক জিয়াউর রহমান। শেয়ারবাজার বিষয়ে বক্তব্য দেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো: ছায়েদুর রহমান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩ দিনের এই এক্সপো উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড.এম খায়রুল হোসেন। সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড.এম মসিউর রহমান।
এ ছাড়া এক্সপোর বিভিন্ন সেমিনারে বিএসইসির সাবেক চেয়ারম্যান ড.এ বি মির্জা আজিজুল ইসলাম, বর্তমান কমিশনার প্রফেসর মো: হেলাল উদ্দিন নিজামী ও ড. স্বপনকুমার বালা, বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড. বিরূপাক্ষ পাল, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সদস্য সুলতান-উল-আবেদিন মোল্লা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সেমিনারে খ্যাতনামা স্টক ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট, চার্টার্ড ফিন্যান্সিয়াল এনালিস্ট অংশ নেবেন।
সম্মেলনে আরো জানানো হয়, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান এবারের এক্সপোতে অংশ নিচ্ছে। এক্সপোর স্পন্সর হিসেবে রয়েছেÑ সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং শাহজীবাজার পাওয়ার লিমিটেড। ক্যাপিটাল মার্কেট এক্সপো সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে। এক্সপোতে প্রবেশের জন্য কোনো টিকেট লাগবে না। এ ছাড়া প্রবেশে কুপনের র‌্যাফেল ড্রতে মোটরসাইকেল, মোবাইলসহ মূল্যবান সব পুরস্কার পাবেন দর্শনার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন