রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকার কেরানীগঞ্জে চুনকুটিয়ায় একটি প্লাস্টিক কারখানায় সোমবার দুপুরে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। আগুনে মালামালসহ পুরো কারখানাটি পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ দাবি করছেন। জানা গেছে, প্রাইমেক্স পেট এন্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লি: নামের ওই কারখানায় ওয়ানটাইম গøাস, থালা, বিরিয়ানীর প্যাকেট ইত্যাদি তৈরি করা হতো। দুপুর ১২টার দিকে আগুনের বিষয়টি কর্মরত শ্রমিকদের নজরে আসে। ফোম জাতীয় হালকা প্লাস্টিক হওয়ায় আগুন মুহূর্তেই পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। শ্রমিক, ও কর্মচারীরা দ্রæত বের হয়ে হওয়ায় হতাহতের ঘটনা ঘটেনি। কারখানার শ্রমিক আনোয়ার হোসেন জানান, ৪৫ জন শ্রমিক সেখানে কর্মরত ছিলেন। তবে কেউ আহত হননি। প্লাস্টিক দিয়ে পন্য প্রক্রিয়াজাত করার হিট মেশিন থেকে আগুনের সূত্রপাত বলে তিনি জানান। কারখানা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, প্রায় ১০ শতাংশ জায়গার ওপর কারখানাটি স্থাপিত। চারপাশে দেয়াল ও ওপরে উচু টিনের ছাউনি। ছাউনির সঙ্গে জুড়ে দেয়া হয়েছে স্টিলের লোহার পাত। আগুনে সব মালামাল, আসবাব, যন্ত্রাংশ পুড়ে ছাই হয়ে গেছে। ওপরের পুরো ছাউনি ভেঙে পড়েছে। এদিকে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট দুই ঘণ্ট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সদরঘাট, পোস্তগোলা ও কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস থেকে ইউনিটগুলো আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ছুটে আসে।
কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ইনচার্জ মঞ্জুরুল হাসান বলেন, প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটা তদন্তের পর জানা যাবে।
দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মনিরুল ইসলাম জানান, দুর্ঘটনার পর সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশের একাধিক টিম সেখানে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন