রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দর্শনায় কেরু চিনিকলে আখ মাড়াই শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) উপজেলা সংবাদদাতা : চুয়াডাঙ্গার দর্শনা কেরু এন্ড কোম্পানী চিনিকলে ২০১৬-২১০৭ মৌসুমে আখ মাড়াই শুরু হয়েছে। আখ মাড়াই উদ্বোধন উপলক্ষ্যে সোমবার বেলা ১১টায় কেরু এন্ড কোম্পানী চিনিকলের কেনকেরিয়ার প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে চিনিকলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন।
২০১৬-১৭ মাড়াই মৌসুমে ১০০ কার্য দিবসে মোট ১ লাখ ১০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৭ হাজার ৭ শত মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। চিনি আহরনের হার ধরা হয়েছে ৭%। কেরু চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এ বি এম আরশাদ হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন, বিশেষ অতিথি চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক (সিটিআর) মো. হাবিবুর রহমান। এ ছাড়া উপস্থিত থেকে আরোও বক্তব্য রাখেন, মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মো. দেলোয়ার হোসেন, চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক আওয়ামীলীগ নেতা মাহফুজুর রহমান মনজু, চিনিকলের শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, বিশিষ্ট আখচাষী সাংবাদিক আবজালুর রহমান ধীরু প্রমুখ।
আলোচনা সভায় প্রধান অতিথি আখচাষীদের উদ্দেশ্যে বলেন, চিনি শিল্পকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বেশি বেশি আখ লাগান। উৎপাদন বাড়লে আখের মূল্য বাড়ানো হবে। বক্তব্য শেষে প্রধান অতিথি আখচাষীদের মধ্যে সবচেয়ে বেশি পরিমাণ জমিতে আখচাষের জন্য আবুল বাশার পাপ্পু ও আখচাষে সর্বোচ্চ ফলনের জন্য আজিজুল হক ডাবলুর হাতে পুরস্কার স্বরূপ ক্রেষ্ট তুলে দেন।
উল্লেখ্য, ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলনরত কেরুজ মিলসগেট আখচাষী কল্যাণ সংস্থার নেতৃবৃন্দসহ বেশ কিছু আখচাষী মাড়াই মৌসুমের উদ্বোধনী অনুষ্ঠান বর্জন করেছেন বলে জানা গেছে।
চুয়াডাঙ্গার দর্শনায় কেরু চিনিকলের ২০১৬-১৭ আখ মাড়াই মওসুমের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন