রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ড-জার্মানি ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১২:০৭ এএম

মেয়েদের ফুটবলের মেজর কোনো টুর্নামেন্টের ফাইনালে ওঠার স্বপ্ন অপূর্ণই রয়ে গেল ফ্রান্সের। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে তাদেরকে হারিয়ে উইমেন’স ইউরোর ফাইনালে উঠল জার্মানি। গতপরশু রাতে বাকিংহ্যামশায়ারে দ্বিতীয় সেমি-ফাইনালে ২-১ গোলে জিতেছে রেকর্ড আটবারের চ্যাম্পিয়নরা। দুই অর্ধে জার্মানির গোল দুটি করেছেন আলেকসান্দ্রা পপ।
৪০তম মিনিটে তার দারুণ ভলিতে পিছিয়ে পড়ার চার মিনিট পরই কিছুটা সৌভাগ্যসূচক গোলে সমতায় ফেরে ফ্রান্স। কাদিদিয়াতু দিয়ানির জোরাল শটে বল পোস্টে লেগে ফেরার পথে গোলরক্ষক মেরলে ফ্রোয়েমসের গায়ে লেগে জালে জড়ায়। আসরের শুরু থেকে এই নিয়ে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন পপ। আর ৭৬তম মিনিটে দারুণ এক হেডে ব্যবধান গড়ে দেন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার। বেশ কয়েকবার ডি-বক্সে বল ক্লিয়ার করার সুযোগ পেয়েও পারেনি ফরাসিরা। পরে ডান দিক থেকে আসা সতীর্থের ক্রসে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন পপ। পাঁচ ম্যাচে তার গোল হলো ৬টি; গোল্ডেন বুটের লড়াইয়ে উঠে বসলেন শীর্ষে ইংল্যান্ডের বেথ মিডের পাশে।
ওয়েম্বলি স্টেডিয়ামে আগামী রোববার শিরোপা লড়াইয়ে নামবে স্বাগতিক ইংল্যান্ড ও টুর্নামেন্টের সফলতম দল জার্মানি। প্রতিযোগিতাটির ইতিহাসে এর আগে আটবার ফাইনালে উঠে প্রতিবারই চ্যাম্পিয়ন হয়েছে জার্মানরা। সংখ্যাটা এবার ৯-এ নিতে পারবে তারা, নাকি প্রথমবারের মতো মুকুট পরবে ইংল্যান্ড?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন