রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

খুলনায় অর্থ আত্মসাতে ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনায় ‘এহসান সোসাইটি’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান কর্তৃক অর্থ আত্মসাতের ঘটনায় দায়েরকৃত দু’টি মামলার তিন আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় খুলনা মহানগর হাকিম মো: আমিরুল ইসলাম এ নির্দেশ দেন। আদালতে হাজির হতে এর আগে সমন জারি করা হলেও মঙ্গলবার নির্ধারিত দিনে তারা হাজির না হওয়ায় আদালত এ নির্দেশ জারি করেন। গ্রেফতারি পরোয়ানাভ‚ক্ত আসামিরা হচ্ছেÑ এহসান সোসাইটির আওতাধীন প্রতিষ্ঠান এহসান রিয়েল এস্টেট অ্যান্ড ডেভলপমেন্ট লিমিটেডের কেন্দ্রীয় পরিচালক মুফতি গোলাম রহমান, খুলনার এরিয়া সমন্বয়কারী মুফতি রশীদ আহমাদ এবং খুলনার আঞ্চলিক ব্যবস্থাপক (ম্যানেজার) মো: রবিউল ইসলাম।
বাদীপক্ষে মামলা পরিচালনাকারী অ্যাড. রজব আলী জানান, উল্লিখিত তিনজনকে আসামি করে গত ২৭ অক্টোবর গ্রাহকদের পক্ষে মাঠকর্মী মো: আবুজর বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন। মামলায় মোট ১৫ লাখ ৫৮০ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারী করেন। কিন্তু মঙ্গলবার ধার্য দিনে আসামিরা আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করা হয়েছে।
উল্লেখ্য, এহসান সোসাইটি খুলনা মহানগরী ও দিঘলিয়া উপজেলা থেকে ১০ কোটি ৯০ লাখ টাকা সংগ্রহ করে আত্মসাৎ করেছে বলে মাঠকর্মীরা অভিযোগ করেছেন। এর মধ্যে খুলনা সদর ও সোনাডাঙ্গা এলাকা থেকে এহসান সোসাইটিতে মাসিক সঞ্চয় বাবদ ৩ কোটি টাকা, খালিশপুর এলাকা থেকে দেড় কোটি টাকা এবং দিঘলিয়া উপজেলা থেকে ৪০ লাখসহ মোট ৪ কোটি ৯০ লাখ টাকা সংগ্রহ করা হয়। এ ছাড়া রিয়েল এস্টেটের (জমির ব্যবসা) মাসিক মুনাফার নামে আরো সংগ্রহ করা হয় ৬ কোটি টাকা। প্রতিষ্ঠানটির খুলনা বিভাগীয় পরিচালক মুফতি গোলাম রহমান এহসান সোসাইটির কেন্দ্রীয় শরীয়াহ কাউন্সিলের সহ-সেক্রেটারি হিসেবে দায়িত্বে রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন