শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

মিলন মেলায় ভাঙনের সুর

স্পোর্টস রিপোর্টার, বার্মিংহাম (ইংল্যান্ড) থেকে | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বার্মিংহাম কমনওয়েলথ গেমসেরে ১২ দিনের মিলন মেলা ভাঙছে আজ। কমনওয়েলথভুক্ত ৭২ দেশের অংশগ্রহণে বার্মিহামের আলেকজান্ডার স্টেডিয়ামে সাড়ে তিন ঘন্টার জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে গত ২৮ জুলাই পর্দা উঠেছিল কমনওয়েলথ গেমসের ২২তম আসরের। বিদায়ের করুণ সুরে উদ্বোধনী ভেন্যুতেই আজ দেড়ঘন্টার সমাপণী অনুষ্ঠান শুরু হবে স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় (বাংলাদেশ সময় রাত দেড়টা)। এ অনুষ্ঠানেই বর্মিংহাম গেমসের আয়োজকরা আগামী আসরের জন্য অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া কর্তৃপক্ষের হাতে তুলে দেবে কমনওয়েলথ গেমসের পতাকা ও ব্যাটন। সবকিছু ঠিক থাকলে ২০২৬ সালে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াতে বসবে কমনওয়েলথ গেমসের ২৩তম আসর।

এবারের গেমসের সমাপণী অনুষ্ঠানে কি কি থাকছে? তা গতকাল এই প্রতিবেদন লেখা পর্যন্ত (ইংল্যান্ড সময় বিকাল ৫টা) আয়োজকরা জানায়নি। তবে গেমসের মেইন মিডিয়া হাব সুত্রে জানা গেছে, উদ্বোধনীর মতই সমাপণী অনুষ্ঠানের পুরোটা জুড়েই থাকছে স্থানীয় কৃষ্টি, সংস্কৃতি ও ইতিহাসের উপর বিশেষ আয়োজন। যেখানে ইংল্যান্ডের ঐতিহ্য ফুটিয়ে তোলা হবে। বিদায় বেলায় থাকবে চোখ জুড়ানো আতশবাজির আলোকরশ্মির খেলাও। যা দেখে আলেকজান্ডার স্টেডিয়ামে উপস্থিত হাজারো দর্শক দিশেহারা হয়ে পড়েবেন।
বা ‘সবার জন্য খেলা’-এই শ্লোগানে কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠান আলোকিত করেছিলেন ১৮ থেকে ৮০ বছর বয়সি স্থানীয় প্রায় দুই হাজার নারী-পুরুষ। ওই অনুষ্ঠানের শুরুতেই বলা হয়েছিল, ‘অন্ধকারের সময়ে আমরাই স্বপ্ন দেখার আলো বহন করবো। যা আমাদের সবাইকে একত্রিত করবে’। গেমস চলাকালে বার্মিংহামের চিত্রটাও ছিল সেরকমই। গেমসের উদ্বোধন দিন থেকে শুরু করে সমাপণীর আগের দিন পর্যন্ত অ্যাথলেট, কর্মকর্তা ও মিডিয়াকর্মীদের সবাইকে দেখা গেছে একত্রিত হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে চলতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন