শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

শঙ্কা রূপ নিচ্ছে বাস্তবতায়

সোহানের এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বেশ ক’দিন ধরেই চলছিল হিসেব-নিকেশ। তবে শেষ পর্যন্ত শঙ্কাটাই বোধহয় সত্যি হতে চলেছে। কোনো বিকল্প না থাকায় বাঁহাতের চোট পাওয়া আঙুলে অস্ত্রোপচার করাতেই হয়েছে নুরুল হাসান সোহানের। অস্ত্রোপচারের পর ক্ষত শুকাতে সময় লাগবে তিন থেকে চার সপ্তাহ। আর সুস্থ হয়ে ম্যাচ ফিটনেস পেতে পেরিয়ে যাবে আরও কয়েক দিন। ফলে আসন্ন এশিয়া কাপে খেলার কোনো সম্ভাবনা নেই দুর্দান্ত ফর্মে থাকা উইকেটরক্ষক এই ব্যাটারের। আগের দিন বিসিবি প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরীকে নিয়ে সিঙ্গাপুর উড়ে যান সোহান। গতকাল সেখানকার র‌্যাফেলস হাসপাতালে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে দেবাশীষ বলেছেন, ‘র‌্যাফেলস হাসপাতালে সোহানের বাঁহাতের তর্জনিতে অস্ত্রোপচার সম্পন্ন করেছেন ডা. অ্যান্থনি ফু। ধারণা করা হচ্ছে, তার সেরে উঠতে সময় লাগবে তিন থেকে চার সপ্তাহ।’

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে এশিয়া কাপ শুরুর বাকি আছে আর মাত্র ১৭ দিন। বাংলাদেশ দল মাঠে নামবে আরও দুই দিন পর। প্রাথমিক পর্বে টাইগাররা খেলবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সোহানের এই প্রতিযোগিতায় খেলা হচ্ছে না। অথচ টাইগারদের জিম্বাবুয়ে সফরে প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছিলেন তিনি। ব্যাট হাতেও তিনি দেখিয়েছিলেন দারুণ ছন্দ। তাই স্কোয়াডের গুরুত্বপূর্ণ একজন সদস্য হিসেবে এশিয়া কাপে খেলার কথা ছিল তার।
হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের তর্জনিতে চোট পান সোহান। স্ক্যান করে দেখা যায়, সেখানে ধরা পড়েছে চিড়। তাতে সিরিজ থেকে ছিটকে দেশে ফিরতে হয় তাকে। সেই চিড়ের ধরনটাও একটু জটিল। সেজন্য অস্ত্রোপচার লেগেছে তার। এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৩০ আগস্ট। সোহানের পর হ্যামস্ট্রিংয়ের চোটে তিন সপ্তাহের জন্য খেলার বাইরে ছিটকে গেছেন লিটন দাস। দলে চোট সমস্যা বেশি থাকায় এশিয়া কাপের দল ঘোষণায় এসিসির কাছ থেকে বাড়তি সময় চেয়ে নিয়েছে বিসিবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন