বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

কিংবদন্তি টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের অবসরের ঘোষণা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১১:২৮ পিএম | আপডেট : ১২:৪৩ এএম, ১০ আগস্ট, ২০২২

টেনিস থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সেরেনা উইলিয়ামস।আসন্ন ইউএস ওপেনের পর টেনিসকে বিদায় বলে দেবেন বলে জানিয়েছেন খেলাটার ইতিহাসের অন্যতম সফল এই তারকা।

ফ্যাশন ও লাইফ স্টাইল বিষয়ক পৃথিবীর অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন ভোগকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা জানিয়েছেন। আমেরিকা থেকে প্রকাশিত মাসিক ম্যাগাজিনটিকে তিনি বলেন, 'অবসর' শব্দটিকে আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি না। শব্দটি আমার কাছে বড্ড সেকেলে মনে হয়। টেনিস থেকে সরে যাওয়ার সিদ্ধান্তটিকে তিনি জীবনের স্বাভাবিক 'পরিবর্তন প্রক্রিয়া' হিসেবে আখ্যায়িত করেছেন।

সন্তান ও পরিবারকে আরো বেশি করে সময় দিতে এ সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে এ টেনিস তারকা বলেন, যাপিত জীবনের আরো গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে অধিক প্রাধান্য দেওয়ার জন্যই টেনিস থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি অবসরে ব্যবসায়ও মনোনিবেশ করার চিন্তা ভাবনা করছেন বলেও জানান সেরেনা উইলিয়ামস।।

সেরেনা উইলিয়ামস মেয়েদের টেনিসে সব থেকে বড় নাম।২৩ বার গ্র্যান্ড স্লাম সিঙ্গেল জয়ী এ কিংবদন্তি মেয়েদের টেনিসের প্রায় সব রেকর্ডই ইতিমধ্যে নিজের করে নিয়েছেন।

৪০ বছর বয়সী সেরেনা উইলিয়ামসের ও তার স্বামী অ্যালেক্সিস ওহানিয়ানের ঘরে পাঁচ বছর বয়সে একটি ছেলে সন্তান রয়েছে।দ্রুত তারা আরও একটা সন্তান নেওয়ার প্রচেষ্টায় রয়েছেন বলেও এই টেনিস তারকা জানান।

এক সময় মাঠে নামলেই জয় নিয়ে মাঠ ছাড়তে অভ্যস্ত এইট টেনিস গ্রেটের সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো যাচ্ছিল না। তার সর্বশেষ জয়টি এসেছে ৪৩০ দিনের লম্বা বিরতির উপর। তিনি নিজেও হয়তো বুঝতে পারছিলেন টেনিস কোর্টে তার সেরা সময়টা পার করে এসেছেন।

নিজের জীবনের অনেক বড় অংশ জুড়ে টেনিস রয়েছে উল্লেখ করে সেরেনা উইলিয়ামস জানান, খেলাটি থেকে সরে আসার সিদ্ধান্ত নেওয়া মোটেও সহজ ছিল না আমার কাছে। আমার ক্যারিয়ারের সমাপ্তি হোক এটা আমি কোনদিন চাইনি।তবে বাস্তবতা মেনে নিয়ে ভবিষ্যৎ জীবনের জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে। ক্যারিয়ারের পুরোটা সময় আমি টেনিসকে পুরোপুরি উপভোগ করেছি। তবে বুঝতে পারছি বিদায় বলার সময় এসেছে। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন