শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

এগিয়ে এলো কাতার বিশ্বকাপ

আর মাত্র ৯৯ দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

আর্জেন্টাইন সংবাদমাধ্যম দিয়ারিও ওলের সংবাদের বরাতে গুঞ্জনটা দুদিন আগেই ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত সে গুঞ্জনই সত্যি হলো। এক দিন এগিয়ে আনা হলো কাতার বিশ্বকাপের সূচি। মূলত ইকুয়েডরের সঙ্গে আয়োজক দেশ কাতারের মধ্যকারের ম্যাচটি আগিয়ে আনা হয়েছে একদিন। আগের সূচি অনুযায়ী, ২১ নভেম্বর কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সূচিতে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ নভেম্বর। এক সংবাদ বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তাহলে রইল বাকি আর ৯৯ দিন। একদিন এগিয়ে আনায় বিশ্বকাপের দৈর্ঘ্য বেড়ে দাঁড়াচ্ছে ২৯ দিনে। ফাইনাল যথারীতি হবে ১৮ ডিসেম্বরই।
পুরনো সূচিতে বিশ্বকাপ আয়োজিত হলে প্রথম ম্যাচটা হতো নেদারল্যান্ডস ও সেনেগালের মধ্যে। দিনের তৃতীয় ম্যাচটি খেলতে হতো কাতারকে। এতো টাকা খরচ করে প্রথম ম্যাচটি খেলতে না পারায় হতাশ ছিল কাতার। যে কারণে এগিয়ে আনা হলো কাতারের ম্যাচটি। প্রথম দিনে ওই একটি ম্যাচই অনুষ্ঠিত হবে।
ফুটবলের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সম্মতি নিয়েই একদিন বিশ্বকাপ এগিয়ে আনা হয়েছে বলে জানিয়েছে ফিফা। বিবৃতিতে তারা জানিয়েছে, ‘ফিফা বিশ্বকাপের উদ্বোধনী দিনে আয়োজক দেশ কিংবা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের খেলানোর যে ঐতিহ্য, এই পরিবর্তনের মধ্য দিয়ে তা বজায় রইল। ২০ নভেম্বর রোববার আয়োজক দেশ কাতার ও ইকুয়েডরের মধ্যে একমাত্র ম্যাচটি অনুষ্ঠিত হবে।’
যারা এই ম্যাচটির টিকিট কিনেছেন তারা খুব শীগগিরই নিজেদের ই-মেইলে একটি বার্তা পাবেন বলে জানিয়েছে ফিফা। নতুন তারিখ ও সময় নির্বিশেষে তাদের টিকিটটি বৈধ থাকবে। এছাড়াও, এই পরিবর্তনের ফলে উদ্ভূত যে কোনো সমস্যাকে কেস-বাই-কেস ভিত্তিতে সমাধান করার চেষ্টা করবে ফিফা।
এই প্রথম বিশ্বকাপের আসর হতে যাচ্ছে মধ্যপ্রাচ্যে। সাধারণত জুন-জুলাই মাসে বিশ্বকাপ হলেও এই অঞ্চলের প্রচণ্ড গরমের কারণে এবারের টুর্নামেন্ট পিছিয়ে নেওয়া হয়েছে নভেম্বর-ডিসেম্বরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন