বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কক্ষ নম্বরের ভুল নির্দেশনায় বিভ্রান্তিতে ভর্তিচ্ছুরা!

মেহেদী হাসান মুরাদ | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৬:১৩ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রে কক্ষ নম্বরের ভুল নির্দেশনায় বিভ্রান্তিতে পড়েছে গুচ্ছ ভিত্তিক 'বি' ইউনিটে পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুরা।

শনিবার (১৩ আগস্ট) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কয়েকটি কক্ষে এমন দৃশ্য দেখা যায়।
সরেজমিনে বিজ্ঞান অনুষদ ঘুরে দেখা যায়, পরিসংখ্যান বিভাগ ও গণিত বিভাগের কক্ষগুলোতে কক্ষ নম্বর এবং কেন্দ্রের আসন বিন্যাসের কক্ষ নম্বরে মিল নেই। গণিত বিভাগের ৪০৩ নম্বর রুমকে আসন বিন্যাসে দেখানো হয়েছে ৪০১ নম্বর হিসেবে। এছাড়াও চার তলা এবং তিন তলার প্রত্যেকটি কক্ষে দেখা গেছে এমন চিত্র। ফলে বিভ্রান্তির কারণে ভোগান্তিতে পড়েছে ঐ কক্ষগুলোতে দায়িত্বরত শিক্ষক ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

৪০৩ নম্বর কক্ষে পরীক্ষা দিতে আসা নাজিফা আকতার বলেন, আসন বিন্যাসের বিভ্রান্তির কারণে ৪০৩ নম্বর কক্ষে আমার আসন খুঁজে পাচ্ছিলাম না। আসলে এটা ৪০১ নম্বর কক্ষ ছিল। এরপর শিক্ষকের সহায়তায় আমি সঠিক আসন খুঁজে পেয়েছি।

এ বিষয়ে 'বি' ইউনিটের পরীক্ষা কমিটির আহ্বায়ক এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, কেন্দ্রীয় আসন বিন্যাস কমিটি যেভাবে আমাদেরকে দিয়েছে সে অনুসারে আমরা পরীক্ষা নিচ্ছি। শুরুতে শিক্ষার্থীরা কিছুটা ভোগান্তির শিকার হলেও কেন্দ্রের দায়িত্বরত কক্ষগুলোর শিক্ষকদের সহায়তায় সমাধান করা সম্ভব হয়েছে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় একই সমস্যার কারণে বিভ্রান্তির শিকার হয়েছে শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন