শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ১১:২৮ পিএম | আপডেট : ১১:৩৫ পিএম, ১৬ আগস্ট, ২০২২

দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ওয়ানডে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান। মঙ্গলবার সিরিজের প্রথম ওয়ানডে স্বাগতিকদের ৩১৫ রানের টার্গেট দেয় বাবর আজমের দল। জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৯৮ রানে থেমে যায় নেদারল্যান্ড। ফলে সিরিজের প্রথম ম্যাচে ১৬ রানে জয় পায় পাকিস্তান।

 

 

নেদারল্যান্ডসের রটারডাম মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে ফখর জামানের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করে পাকিস্তান। সেঞ্চুরি পেয়েছেন ফখর জামান। তবে মাত্র ২৬ রানের জন্য সেঞ্চুরির দেখা পায়নি ক্যাপ্টেন বাবর আজম।

 

সেঞ্চুরির পর ব্যক্তিগত ১০৯ রানে বিদায় নেন ফখর। তার ১০৯ বলের ইনিংসে ১২টি বাউন্ডারি ও একটি ছক্কার মার রয়েছে। অধিনায়ক বাবর আজম ৮৫ বলে ৬টি বাউন্ডারি ও একটি ছক্কায় ৭৪ রান করে বিদায় নেন। এছাড়া শাহদাব খান ২৮ বলে ৪টি বাউন্ডারি ও দুটি ছক্কায় ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। আগা সালমান ১৬ বলে তিন বাউন্ডারিতে অপারাজিত ২৭ রান করেন।

 

এ আগে ওয়ানডে, টি-টোয়েন্টি কোন ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান-নেদারল্যান্ডস। এই ম্যাচ দিয়ে প্রথমবারের মত দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হল পাকিস্তান-নেদারল্যান্ডস ক্রিকেট দল।

 

 

এ আগে ওয়ানডে, টি-টোয়েন্টি কোন ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান-নেদারল্যান্ডস। এবারের সিরিজটি বিশ্বকাপ ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত। তাই দু’দলের কাছেই এই সিরিজের গুরুত্ব অনেক বেশি।

আন্তর্জাতিক ক্রিকেটে মোট চারবার মুখোমুখি হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস। এরমধ্যে তিনবার ওয়ানডেতে ও একবার টি-টোয়েন্টিতে। সবগুলোই ছিলো বিশ্বকাপের মঞ্চে। আর সবগুলো ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তানের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন