বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লার মুরাদনগরে ভ্রাম্যমান আদালতে ৫টি ড্রেজার মেশিন জব্দ

মনির হোসাইন মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৬:০০ পিএম

কুমিল্লার মুরাদনগর উপজেলায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের সময় পাহাড়পুর ও ছালিয়াকান্দি ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতে মাটিকাটার ৫ টি ড্রেজার মেশিন জব্দ করা হয়।

১৮ ই আগষ্ট বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার পাহাড়পুর ইউনিয়নের বেকরির পাড় ও বিটি পাঁচ পুকুড়িয়া এবং ছালিয়াকান্দি ইউনিয়নের দক্ষিণ ছালিয়াকান্দি এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা এবং
ভ্রাম্যমান আদালতে পরিচালনায় অভিযানে প্রয়োজনীয় আইনানুগ সহযোগিতা করেন মুরাদনগর থানা পুলিশ।
এসময় ৫ টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। জানা যায় এ উপজেলায় দীর্ঘদিন যাবত কৃষিজমি থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলনের মাধ্যমে ক্রয় বিক্রয় করে আসছেন একটি অসাধ ড্রেজার ব্যবসায়ী কুচক্রী মহল। এসব মাটি ক্রয়-বিক্রয় উত্তোলনকারীর চক্রের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছেন মুরাদনগর উপজেলা প্রশাসন।
মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুদা বলেন, আমরা অবৈধ ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেশিন ও পাইপ জব্দ,জেল ও জরিমানা করে আসছি। এ উপজেলার কৃষিজমি রক্ষায় অসাধু ড্রেজার ব্যবসায়ী চক্রকে নির্মূল করার লক্ষ্যে সবসময় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
সংবাদদাতা জালাল আহমেদ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন