বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

দাপুটে জয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

আগে-পরে এগারো জন ব্যাটারের তিনজন কেবল ছুঁতে পারলেন দুই অঙ্কের দেখা। তাতে নেদারল্যান্ডসের ঝুলিতে সাকুল্যে জমা পড়ল ১৮৬ রান। ৩৩.৪ ওভারে ৩ উইকেট খুইয়ে জয়ের বন্দরে তরী ভেড়ায় পাকিস্তান। ৭ উইকেটের জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নেয় সফরকারীরা। সোজা সাপ্টা ম্যাচের ফল এমনটা হলেও রাটরডামে বেশ কঠিন সময়ের মধ্য দিয়েই যেতে হয়েছে বাবর আজমের দলকে!
টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে হারিস রউফ আর নাসিম শাহর গতি, শেষদিকে মোহাম্মদ নাওয়াজের ঘূর্ণির জবাবে লোগান ফন বিয়েকের ১৩ বাদ দিলে ইনিংসের মাঝে সেই তিনজনের দুজন বাস দে লিডি (৮৯) আর টম কুপার (৬৬) গড়েন ১০৯ রানের জুটি। ৪৪.১ ওভার পর্যন্ত ইনিংস টেনে নিয়ে লিডি আউট হলে নেদারল্যান্ডস থামে ১৮৬ রানে। হাঁফ ছেড়ে বাঁচে পাকিস্তান! তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই যে ৩১৪ করা পাকস্তিানকে টপকে জিততে বসেছিল ডাচরা!
তবে জবাব দিতে নেমে সেই তৃপ্তির ঢেঁকুরও পরিণত হতে বসেছিল গলার কাঁটায়। স্কোর বোর্ডে ১১ রান তুলতেই যে নেই দুই ওপেনার আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফখর জামান ও ব্যর্থতার বৃত্তে থাকা ইমাম-উল-হক। সেখান থেকে দক্ষ হাতে সময়োপযোগী ফিফটিতে ধ্বংসস্তুপ মেরামতের কাজ করেন বাবর (৫৭)। জোড়া ফিফটিতে বাকি কাজটা অপরাজিত থেকে শেষ করে আসেন মোহাম্মদ রিজওয়ান (৬৯) ও আগা আসলাম (৫০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন