শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শক্তিশালী দলই গড়ছে বসুন্ধরা, আবাহনী ও রাসেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের নতুন মৌসুমকে সামনে রেখে ঘর গোছানো শুরু করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, রানার্সআপ ঢাকা আবাহনী লিমিটেড ও সাবেক ট্রেবল জয়ী শেখ রাসেল ক্রীড়া চক্র। আসন্ন মৌসুমে লিগ শিরোপা জিততে শক্তিশালী দলই গড়ছে তারা। নতুন মৌসুম শুরু হতে অনেকটা সময় বাকি। দলবদলের দিনক্ষণ এখনও ঘোষণা করেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। তবুও বসে নেই বিপিএলের ক্লাবগুলো। বড় ক্লাবগুলোর মধ্যে বসুন্ধরা, আবাহনী ও রাসেলই সবার আগে মাঠে নেমেছে নিজেদের ঘর গোছাতে। টানা চতুর্থ লিগ শিরোপা জিততে এবারও শক্তিশালী দল গড়তে চাইছে বসুন্ধরা কিংস। ঢাকা আবাহনীর লক্ষ্য লিগ শিরোপা পুনরুদ্ধার। তাই তারও চ্যাম্পিয়নশিপের জন্যই দল গড়তে মাঠে নেমেছে। আর ক’মৌসুম পর শিরোপা জিততে শক্তিশালী দল গড়ার লক্ষ্যে শেখ রাসেল হানা দিয়েছে ঢাকা আবাহনী ও বিপিএল থেকে সদ্য নাম প্রত্যাহার করা সাইফ স্পোর্টিং ক্লাবে। বিশেষ করে সাইফের ফুটবলারদের উপরই নজর বেশি রাসেল কর্তাদের। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শেখ রাসেলের সঙ্গে কথা পাকাপাকি কথা বলেছেন সাইফের সাবেক অধিনায়ক মিডফিল্ডার জামাল ভূঁইয়া। এই ক্লাব থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন সানডেকেও দলে ভিড়িয়েছে তারা। এ ছাড়া নিহাত জামান উচ্ছ্বাস, মিডফিল্ডার রহিম উদ্দিনকেও নিয়েছে শেখ রাসেল। ঢাকা আবাহনী শিবিরে হানা দিয়ে মিডফিল্ডার সোহেল রানা ছাড়াও রাইট ব্যাক মনির হোসেনের সঙ্গেও চূড়ান্ত কথা বলেছে রাসেল কর্তৃপক্ষ। তবে ফরোয়ার্ড মোহাম্মদ সাদ উদ্দিনকে ছেড়ে দিয়েছে তারা।

এদিকে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে নতুন ঠিকানা খুঁজে নিয়েছেন ঢাকা আবাহনীর দুই ভরসা ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা ও ফরোয়ার্ড রাকিব হোসেন। এ দুইজনকে নতুন দলে ভেড়ালেও আগের দলে মাঠের পারফরম্যান্সে যারা ভালো, তাদেরকে রেখে দিয়েছে কিংসরা। বাড়তি পারিশ্রমিক দিয়ে জাতীয় দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহোর সঙ্গে চুক্তি নবায়ন করেছে বসুন্ধরা। তবে নুহা মারাং ও মিগুয়েল ফেরেইরার পারফরম্যান্সে সন্তুষ্ট হতে না পেরে কিংস কর্তারা নজর দিয়েছেন ঢাকা আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়লটন গোমেজের দিকে। সবকিছু ঠিক থাকলে হয়তো আসন্ন মৌসুমে ডরিয়লটনকে দেখা যেতে পারে বসুন্ধরা কিংসের ডেরায়।
বসুন্ধরা-রাসেল কোমড় বেঁধে নামলেও দলবদলের আনুষ্ঠানিকতা শুরু না হওয়ায় পুর্ণ শক্তির দল গড়তে কিছুটা সময় নিচ্ছে ঢাকা আবাহনী। বেশ ক’মৌসুম ধরে লিগ শিরোপা না জেতা দলটি এবার পুরানোদের বিদায় করে তরুণ ফুটবলারদের দিকেই নজর দিচ্ছে। আবাহনী ইতোমধ্যে সাইফ স্পোর্টিং থেকে মিরাজ হোসেন অপি ও মিডফিল্ডার ফাহিম হোসেন ফয়সাল দলে ভিড়িয়েছে। এছাড়া চট্টগ্রাম আবাহনী থেকে মিডফিল্ডার সোহেল রানাকে নিজেদের ঘরে তুলেছে পেশাদার লিগের ছয়বারের চ্যাম্পিয়নরা। বিদেশি রাফায়েল অগস্তোর সঙ্গে চুক্তি নবায়ন করেছে ঢাকার আকাশি-হলুদ জার্সিধারীরা। ঘর গোছাতে ব্যস্ত ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবও। জানা গেছে, শেখ রাসেলের মানিক মোল্লা, রহমত মিয়া, সাইফ স্পোর্টিংয়ের রিয়াদুল হাসান রাফি, সাজ্জাদ হোসেন এবং মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের মেহেদি হাসানকে দলে ভিড়িয়েছে মোহামেডান। এবারও সাদাকালোদের সঙ্গেই থাকছেন গত মৌসুমে চমৎকার পারফরম্যান্স করা মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন