শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

১৫ দিনের ব্যবধানে পশ্চিম তীরে ৫০ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে ইসরাইল : জাতিসংঘ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৩:৫৫ পিএম

ইসরাইল জর্দান নদীর পশ্চিম তীরে মাত্র দুই সপ্তাহের ব্যবধানে ফিলিস্তিনিদের ৫০টি স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে বলে জানিয়েছে জাতিসঙ্ঘ। এর ফলে ২৮টি শিশুসহ ৫৫ জন ফিলিস্তিনি বাস্তুহারা হয়েছেন।
জাতিসঙ্ঘের মানবিক ত্রাণ বিষয়ক সমন্বয়কারীর দফতর (ওসিএইচএ) শনিবার এক বিবৃতিতে এ খবর জানিয়ে বলেছে, পূর্ব জেরুজালেম আল-কুদস ও ‘সি’ এলাকায় এসব স্থাপনা ধ্বংস করা হয়। গত ২ থেকে ১৫ আগস্টের মধ্যে এসব ঘরবাড়ি ভেঙে ফেলা হয় এবং এর ফলে ২২০ ফিলিস্তিনির জীবিকা বন্ধ হয়ে গেছে।
এসব ভবন ভেঙে ফেলার কারণ হিসেবে তেল আবিব দাবি করছে, ইসরাইলের কাছ থেকে ভবন নির্মাণের অনুমতিপত্র না দিয়ে এসব ভবন নির্মাণ করা হয়েছিল। তবে বাস্তবতা হচ্ছে, তেল আবিবের কাছ থেকে এই অনুমতিপত্র আদায় করা একজন ফিলিস্তিনির পক্ষে প্রায় অসম্ভব।
ইসরাইল ১৯৬৭ সালের যুদ্ধে পূর্ব জেরুজালেম আল-কুদস’সহ গোটা পশ্চিম তীর দখল করে নেয়। এখন ফিলিস্তিনি এই ভূখণ্ডের স্বঘোষিত মালিক বনে গেছে ইসরাইল। গত কয়েক দশকে এই দখলীকৃত ভূখণ্ডে শত শত অবৈধ বসতি নির্মাণ করে সেখানে বিশ্বের বিভিন্ন স্থান থেকে ধরে আনা হাজার হাজার শরণার্থীকে থাকতে দেয়া হয়েছে। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২১ আগস্ট, ২০২২, ৫:০৯ পিএম says : 0
আজকে মুসলিম অধ্যুষিত দেশের জালেম সরকারের মুসলিমদেরকে নিধন করছে বিধায় আজকে এই হিন্দু খ্রিস্টান বৌদ্ধ ইহুদি সব একসাথে মুসলিমদের বিরুদ্ধে জিহাদ করছে এবং প্রতিদিন মুসলিমদেরকে ইন্দুরের মত নিধন করছে তাদের বাড়িঘর ভেঙ্গে দিচ্ছে তাদের দেশ থেকে বহিষ্কার করছে আর আমরা মুসলিমরা বসে বসে আঙ্গুল চুষি আর আর আমরা কাফেরদের গোলাম গোলাম
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন