মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যাবরেরার দলে নেই জীবন-সোহেল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

কম্বোডিয়া ও নেপালের বিপক্ষে দুই ফিফা প্রীতি ম্যাচকে সামনে রেখে জাতীয় দলের ২৭ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। গতকাল ঘোষিত ক্যাবরেরার এই দলে নেই দীর্ঘদিন জাতীয় দলের হয়ে খেলা নির্ভরযোগ্য ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন ও গোলরক্ষক শহিদুল আলম সোহেল! ক্যাবরেরা আগেই জানিয়েছিলেন ফিফা প্রীতি ম্যাচের দল ঘোষণায় চমক থাকবে। স্প্যানিশ কোচের হিট লিস্টে জীবন ও সোহেলের না থাকাটাই কি তাহলে তার চমক? চলতি বছরের জুনে মালয়েশিয়া সফরের আগে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছিল আবাহনীর ফরোয়ার্ড জীবনকে। কিন্তু সময়মতো তিনি ক্যাম্পে যোগ দিতে পারেননি। ফলে কোচ ক্যাবরেরা পরে তাকে আর ক্যাম্পে যোগ দিতে দেননি। আর এবারতো জীবনকে প্রাথমিক ক্যাম্পেই ডাকেননি এই স্প্যানিশ কোচ। জীবন ও সোহেল না থাকলেও ক্যাবরেরার দলে একমাত্র নতুন মুখ শাহরিয়ার ইমন। ফিরেছেন সোহেল রানা। পাসপোর্ট জটিলতায় এশিয়ান কাপের মূল দলে ছিলেন না এই মিডফিল্ডার। এবার জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে সর্বাধিক ১২ জন ফুটবলার রয়েছেন বসুন্ধরা কিংসের। হঠাৎ ফুটবল থেকে সরে যাওয়া সাইফ স্পোর্টিং ক্লাবের দ্বিতীয় সর্বোচ্চ চারজন, ঢাকা আবাহনী লিমিটেড ও শেখ রাসেল ক্রীড়া চক্রের তিন জন করে, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দুই জন এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব, চট্টগ্রাম আবাহনী ও বাংলাদেশ পুলিশ এফসির একজন করে খেলোয়াড় এই দলে ডাক পেয়েছেন। জাতীয় দলের নিয়মিত দুই প্রবাসী খেলোয়াড় জামাল ভূঁইয়া ও তারিক কাজী এখন যথাক্রমে ডেনমার্ক ও ফিনল্যান্ডে আছেন। তারা দুইজন আজ ঢাকায় ফিরবেন বলে জানিয়েছেন কোচ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথমবার খেলতে এসেই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন সেনাবাহিনীর সৈনিক ও মোহামেডানের খেলোয়াড় ইমন। অন্যদিকে এশিয়ান কাপ বাছাইয়ের দল থেকে বাদ পড়েছেন মেরাজ হাসান অপি, পাপন সিং, জাফর ইকবাল ও মাহাবুবুর রহমান সুফিল।
২৭ জনকে নিয়ে জাতীয় দলের আবাসিক ক্যাম্প শুরু হবে আজ উত্তরার পুলিশ ফুটবল মাঠে। এদিন সন্ধ্যায় ম্যানেজার ইকবাল হোসেনের কাছে খেলোয়াড়দের রিপোর্ট করতে বলা হয়েছে। ফুটবলারদের আবাসন ব্যবস্থা করা হয়েছে উত্তরার একটি হোটেলে। ফিফা উইন্ডোতে আগামী ২২ সেপ্টেম্বর কম্বোডিয়া এবং ২৯ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ।
জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড- গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মাহফুজ হাসান প্রীতম, আশরাফুল ইসলাম রানা ও মো. নাইম। রক্ষণভাগ : ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, রহমত মিয়া, রায়হান হাসান ও ইসা ফয়সা। মধ্যমাঠ : সোহেল রানা, আতিকুর রহমান ফাহাদ, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, ফয়সাল আহমেদ ফাহিম ও সোহেল রানা-২। আক্রমণভাগ : সুমন রেজা, মতিন মিয়া, সাজ্জাদ হোসেন ও শাহরিয়ার ইমন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন