মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

সউদী রাজকন্যাকে বিয়ে করছেন জর্ডানের যুবরাজ, এমবিএস’র শুভেচ্ছা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ পিএম | আপডেট : ১২:৩৫ পিএম, ২৭ আগস্ট, ২০২২

সউদী আরবে বিয়ে করছেন জর্ডানের ক্রাউন প্রিন্স হুসেইন বিন আব্দুল্লাহ (দ্বিতীয়)। বুধবার সউদী নাগরিক রাজওয়া খালেদ আল সাইফের সঙ্গে বাগদান সেরেছেন তিনি। জর্ডানের রাজকীয় হাশেমাইট আদালত তাদের বাগদানের খবর ঘোষণা করেছে।

সউদী গেজেট ও আরব নিউজের খবরে বলা হয়েছে, রিয়াদে কনের বাবার বাড়িতে জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহ, রানী রানিয়া এবং কনের পরিবারের উপস্থিতিতে বাগদান হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবরাজ হাসান বিন তালাল, যুবরাজ হাশেম বিন আবদুল্লাহ দ্বিতীয়, যুবরাজ আলী বিন হুসেইন, যুবরাজ হাসেম বিন হুসেইন, যুবরাজ গাজী বিন মোহাম্মদ, যুবরাজ রশিদ বিন হাসান, যুবরাজ হাশেম বিন হুসাইন এবং আল-সাইফ পরিবারের বেশ কয়েকজন সদস্য।
ছেলের বউ পেয়ে খুশি রানি রানিয়া। টুইটারে ছবি পোস্ট করে তিনি লিখেছেন, 'আমি মনে করিনি যে আমার হৃদয়ে এত আনন্দ রাখা সম্ভব! আমার বড় প্রিন্স হুসেইন এবং তার সুন্দরী বধূ রাজওয়াকে অভিনন্দন।'
সউদী প্রেস এজেন্সি জানিয়েছে, সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ বিন আল-হুসেন এবং ক্রাউন প্রিন্স হুসেইন বিন আবদুল্লাহর সঙ্গে ফোনে কথা বলেছেন। এ সময় প্রিন্স মুহাম্মদ প্রিন্স হুসেইনের বাগদানের জন্য অভিনন্দন জানা এবং তাদের সুখী জীবন কামনা করেন।
রাজওয়া আল-সাইফ ২৮ এপ্রিল ১৯৯৪ সালে রিয়াদে সউদী ব্যবসায়ী খালিদ বিন মুসাদ আল-সাইফ এবং আজ্জা বিনতে নায়েফ আল-সুদাইরির ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ফয়সাল, নায়েফ এবং দানার ছোট বোন।
রাজওয়া সউদী আরবে তার মাধ্যমিক শিক্ষা এবং নিউইয়র্কের সিরাকিউজ বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ আর্কিটেকচারে উচ্চশিক্ষা লাভ করেন।
২৮ বছর বয়সী প্রিন্স হুসেইন ব্রিটিশ মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্টের স্নাতক। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্রের জর্জটাউন বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক ইতিহাসে স্নাতক ডিগ্রিধারী।
তিনি জর্ডানের সশস্ত্র বাহিনীতে ক্যাপ্টেন পদে অধিষ্ঠিত এবং সামরিক হেলিকপ্টার ওড়াতে পারেন। ২০০৯ সালে রাজকীয় ডিক্রির মাধ্যমে প্রিন্স হুসেইনকে আনুষ্ঠানিকভাবে ক্রাউন প্রিন্স মনোনীত করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৭ আগস্ট, ২০২২, ১:২০ পিএম says : 0
যারা আল্লাহকে মানে না বেপর্দা সালাত কায়েম কর নাই তারাই তো বিয়ে করবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন